ফেসবুকে ধর্ম অবমাননা : টিটু রায়ের জামিন নামঞ্জুর

289
gb

জিবিনিউজ24 ডেস্ক:

ফেসবুক আইডি থেকে ধর্ম অবমাননার অভিযোগে রংপুরের ঠাকুরপাড়া এলাকায় সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় টিটু রায়ের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

এর আগে গত ১৪ নভেম্বর ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রাম থেকে টিটু রায়কে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এরপর তাকে দুই দফায় ৮ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

আদালত সূত্রে জানা যায়, আজ রবিবার টিটুর আইনজীবীরা তার জামিন আবেদন করলে রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৩-এর বিচারক আরিফুল ইসলাম এ আদেশ দেন। আগামী ১০ ডিসেম্বর মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

আদালতে এ দিন টিটুর পক্ষে ছিলেন অ্যাডভোকেট কমল মজুমদার, ইন্দ্রজিৎ সরকার, বিনয় ভূষণ রায়, নরেন্দ্র সরকার, মাশরাফি মো. শিবলী, রিয়াজুল আবেদীন লিটন, জাকির হোসেন, নাসিমা খানম, দিলরুবা রহমান ও ফারজানা হক।

সম্প্রতি রংপুরের পাগলাপীর সলেয়াশাহ এলাকার টিটু রায়ের বিরুদ্ধে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ ওঠে। এ নিয়ে তার শাস্তির দাবিতে গত ১০ নভেম্বর জুমার নামাজের পর সলেয়াসা বাজার এলাকায় সমবেত হয় কয়েক শ’ মানুষ। এ সময় তারা রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে বিক্ষোভকারীদের রাস্তা ছেড়ে দেওয়ার আহ্বান জানায়। এ নিয়ে পুলিশের সঙ্গে তাদের কথা কাটাকাটি, ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ বাধে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫০ রাউন্ড টিয়ার গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় পুলিশসহ অন্তত ১৫ জন আহত হন। পরে হাসপাতালে একজন মারা যান। সংঘর্ষের একপর্যায়ে বিক্ষোভকারীরা ঠাকুরপাড়া গ্রামে ৮ থেকে ১০ হিন্দু বাড়িতে আগুন দেয় ও ভাঙচুর চালায়। এ ঘটনায় পুলিশ পরে দুটি মামলা করে।