জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার  জন্য জবি থেকে কুমিল্লায় বাস সার্ভিস চালু

74
gb

হাকিকুল ইসলাম খোকন,      —

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার  জন্য জবি থেকে কুমিল্লায় বাস সার্ভিস চালু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ৪৬ আসনের নতুন বাসের নাম দেয়া হয়েছে ‘গোমতী’। সোমবার দুপুরে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এ বাসের উদ্বোধন করেন।কুমিল্লা থেকে বাসটি প্রতিদিন সকাল ৬টায় ছেড়ে আসবে এবং ক্যাম্পাস থেকে বিকাল সাড়ে ৩টায় কুমিল্লার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

জবি পরিবহন প্রশাসক আব্দুল্লাহ্ আল মাসুদ বলেন, ‘পরিকল্পনার অংশ হিসেবে কুমিল্লা পর্যন্ত পরীক্ষামূলকভাবে বাস চালু করা হয়েছে। এতে করে কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলার শিক্ষার্থীদের কষ্ট কিছুটা লাঘব হবে। কিছুদিনের মধ্যেই আরেকটি দূরবর্তী রুটে জবি-মানিকগঞ্জ (সিংগাইর) বাস চালু করার পরিকল্পনা রয়েছে।

পরিকল্পনার অংশ হিসেবে দূরবর্তী রুট হিসেবে জবি থেকে কুমিল্লা রুটে বাস চালু করার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেনে উন্নীত হওয়ার ফলে কুমিল্লা থেকে ২ ঘণ্টার কম সময়ে ঢাকা পৌঁছানো সম্ভব হয়।

উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘কুমিল্লার মতো দূরবর্তী রুটে বাস চালু করা হয়েছে প্রাথমিকভাবে পর্যবেক্ষণ করার জন্য। এর ফলাফল ভালো হলে পরবর্তীতে অন্যান্য দূরবর্তী রুটে বাস চালু করার পরিকল্পনা রয়েছে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে একটি দ্বিতল বাস কেনা হয়েছে এবং ভবিষ্যতে আরো দ্বিতল বাস কেনার পরিকল্পনা আছে।’

বাসটি উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, পরিবহন প্রশাসক আব্দুল্লাহ্-আল-মাসুদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগমসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন