মেসিবিহীন বার্সার কাছে হেরে ইন্টারের বিদায়

39
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

মেসিবিহীন বার্সেলোনার কাছে ১-২ গোলে চ্যাম্পিয়নস লিগের এবারের আসর থেকে বিদায় নিয়েছে ইন্টার মিলান। অন্যদিকে অপরাজিত থেকেই শেষ ষোলোর ম্যাচে খেলতে নামবে বার্সেলোনা।

নিজেদের ঘরের মাঠে মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে বার্সাকে আতিথেয়তা দেয় ইন্টার। ম্যাচটিতে জয়ের ভালো সুযোগ পেয়েছিল তারা। বার্সার স্কোয়াডে ছিলেন না তাদের প্রাণভোমরা লিওনেল মেসি, জেরার্ড পিকে ও সের্গি রবার্তোর মতো তারকারা। কিন্তু তাতেও তারুণ্যনির্ভর আরনেস্তো ভালভার্দের দলের সঙ্গে পেরে ওঠেনি ইন্টার।

অবশ্য ইন্টার মিলান দুভার্গের শিকারই বলা যায়। নয়তো দুর্দান্ত খেলা লওতারো মার্তিনেসের দু-দু’টি গোল অফসাইডের কারণে বাতিল হয়! তেমন এক দুর্ভাগ্যপ্রবণ ম্যাচে হৃদয় ভেঙেছে ইন্টার সমর্থকদের।

শেষ ষোলোয় যাওয়ার জন্য জন্য মাঠে নেমে ২৩ মিনিটে গোল হজম করে বসে কন্তের শিষ্যরা। বার্সাকে এগিয়ে দেন চ্যাম্পিয়নস লিগে প্রথম ম্যাচ খেলতে নামা কার্লেস পেরেজ। তবে বিরতিতে যাওয়ার কিঞ্চিৎ আগেই নেরাজ্জুরিদের সমতায় ফেরান রোমেলু লুকাকো। ৪৪ মিনিটে বার্সার জালে বল জড়িয়ে দেন এই বেলজিয়ান ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিলো না কোনো দল। টের স্টেগানের জায়গায় সুযোগ পেয়ে বেশ ভালো গোলকিপিং করেন নেতো।

ম্যাচের একদম শেষ দিকে ৮৬ মিনিটের সময় বার্সাকে জয়সূচক গোল এনে দেন লা মাসিয়ার ছেলে আনসু ফাতি। ৮৫ মিনিটে প্রথম গোলদাতা পেরেসকে বসিয়ে ফাতিকে নামিয়েছিলেন বার্সা কোচ।

পরের মিনিটেই দলকে কাঙ্ক্ষিত গোল পাইয়ে দেন ১৭ বছর বয়সী ফাতি। লুইস সুয়ারেজের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে দলকে জয় পাইয়ে দেয়া গোলটি করেন তিনি।

এ পরাজয়ের কারণে ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ইউরোপা লিগে নেমে গেলো ইন্টার মিলান। দিনের অন্য ম্যাচে স্লাভিয়া প্রাহাকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে বরুশিয়া ডর্টমুন্ড।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More