যুক্তরাজ্যে প্লেন-হেলিকপ্টার সংঘর্ষে নিহত ৪

1,401
gb

জিবিনিউজ24 ডেস্ক:

ইংল্যান্ডের বাকিংহামশায়ারের আকাশে ওড়া অবস্থায় একটি ছোট প্লেন ও হেলিকপ্টারের সংঘর্ষ হয়েছে। এতে চারজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

হতাহতদের পরিচয় জানায়নি পুলিশ। গতকাল শুক্রবার স্থানীয় সময় দুপুরে লন্ডনের উত্তর-পশ্চিমাঞ্চলের এলসবুরি শহরের পার্শ্ববর্তী ওয়াডেসডম ম্যানর এলাকায় এ সংঘর্ষ হয়।
এক হোঁচটের দাম ৬৩ কোটি!
ঘটনাস্থল থেকে ১৬ মাইল দূরে ‘ওয়াইকম্বে এয়ার পার্ক’ নামে একটি বিমান উড্ডয়ন কেন্দ্র রয়েছে। বিমান ও হেলিকপ্টারটি সেখান থেকেই উড্ডয়ন করে। কিন্তু উড্ডয়নের অল্প সময় পরই সংঘর্ষ হয়। এ সময় বিমান ও হেলিকপ্টারটি প্রায় এক হাজার ফুট ওপরে ছিল।

ফ্লাইট ডেটার তথ্য অনুযায়ী, দুই সিটের হেলিকপ্টারটি এক হাজার ২৫ ফুট ওপর দিয়ে উড়ছিল। দুপুর ১২টার দিকে নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে সেটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এর মাত্র ১৫ মিনিট আগে সেটি উড্ডয়ন করেছিল।


দুটি যানেই পাইলট ছাড়া একজন করে যাত্রী ছিল। তাদের মৃত্যুর খবর নিশ্চিত করেছে পুলিশ। সংঘর্ষের পর বিমান ও হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে যে এলাকায় পড়েছে, সেটি বনভূমি।

ফলে হতাহত কিংবা ঘটনার কারণ নিশ্চিত হতে সময় প্রয়োজন। ঘটনাস্থলের ছবিতে দেখা গেছে, বনভূমির এখানে-সেখানে বিমান ও হেলিকপ্টারের ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

দুর্ঘটনার পরই বন্ধ করে দেওয়া হয় আশপাশের বেশ কয়েকটি সড়ক। তবে কিছুক্ষণ পরই আবার যান চলাচল উন্মুক্ত করা হয়। ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্স ও আগুন নিয়ন্ত্রণের যন্ত্রসহ উদ্ধারকর্মীদের পাঠানো হয়েছে।

সংঘর্ষের কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। দেশটির বিমান দুর্ঘটনা তদন্তকারী সংস্থা (এএআইবি) জানায়, বিষয়টি তদন্ত করে দেখতে তারা এরই মধ্যে একটি দলকে ঘটনাস্থলে পাঠিয়েছে।