এডমন্টন হেরিটেজ ফেস্টিভালে ছোট্ট এক বাংলাদেশ সফলতার আরেকটি বছর

89
gb

সাইফুর হাসান ।। জিবি নিউজ ।।

এডমন্টন হেরিটেজ ফেস্টিভাল আরও একটি সফল বছর গুটিয়ে নিলো। আলবার্টার রাজধানী এডমন্টনে গত সোমবার (৫ই আগষ্ট) চমত্কার এক আবহাওয়ায় শেষ হলো তিনদিনব্যাপী এ ফেস্টিভাল। বিশ্বের ১০০টি দেশের ৭৩টি প্যাভিলিয়ন এবং ২৫টির ও বেশী মঞ্চ স্থাপিত হয়েছিলো এ বিশ্বখ্যাত ফেস্টিভালে। বাংলাদেশ কানাডা হেরিটেজ সোসাইটি অব এডমন্টন এর বাংলাদেশ প্যাভিলিয়ন যেন ছোট্ট এক বাংলাদেশকে প্রতিস্থাপন করেছিলো এ মেলায়।

প্যাভিলিয়ন উদ্ভোধনী দিনে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের অন্যতম নির্বাহী ও ডাইভার্স এডমন্টন সম্পাদক দেলোয়ার জাহিদ। আহসান উল্লাহ ও সাদিক হুদা সমন্বয়ক ও ব্যবস্থাপক হিসেবে প্যাভিলিয়ন কার্য্যক্রম পরিচালনা  করেন।

বিশ্বের বৃহত্তম উৎসব বলে খ্যাত এ ফেস্টিভালে এবছর ৩ লক্ষ ৬০ হাজার দর্শনার্থী উপস্থিত হয়েছিলেন। বাংলাদেশ প্যাভিলিয়নের প্রতি মানুষের আগ্রহ বেড়ে চলেছে। এডমন্টন হেরিটেজ ফেস্টিভ্যালের লক্ষ্য হলো “জনসচেতনতা এবং সাংস্কৃতিক বৈচিত্র্য বোঝার ব্যবস্থা ও এগুলো প্রচার করা”।

বাংলাদেশ কানাডা হেরিটেজ সোসাইটি অব এডমন্টনের সদস্য ছাড়াও কমিউনিটির অর্ধ্ব শতাধিক নিবেদিত প্রান স্বেচ্ছাসবী সকাল-সন্ধ্যা সকল কাজে সহায়তা করেন।

তিন দিনের আশ্চর্য আবহাওয়ার ফলে এবছর এডমন্টন হেরিটেজ ফেস্টিভাল একটি ব্যানার বছরে পরিণত হয়েছে।

এডমন্টন হেরিটেজ ফেস্টিভাল অ্যাসোসিয়েশনের নির্বাহী পরিচালক জিম গিবন জানান, “এ উত্সবে সর্বদা নতুনদের জিজ্ঞাসা কি আছে এ মেলায়? তবে প্রায়শই যা মানুষকে এতে ফিরিয়ে আনে তা হ’ল: বিশ্বমানের খাবার, দুর্দান্ত সংস্কৃতি এবং দুর্দান্ত সব মানুষ”।

নির্বাহী পরিচালক জিম গিবন আরো জানান উত্সবটি দীর্ঘদিন ধরে হাওরলাক পার্কে অনুষ্ঠিত হয়েছে তবে ২০২১ এর কিছু পরে সবুজ স্থানটি বিস্তৃত ও রক্ষণাবেক্ষণ করবে, সুতরাং ইভেন্টটি সেখানে অনুষ্ঠিত হতে নাও পারে। সময় আসার সাথে সাথে উত্সবটি কোথায় স্থানান্তরিত করা যায় তার জন্য আয়োজকরা বিকল্পগুলি এখনই অনুসন্ধান চালিয়ে যাচ্ছেন।

শেষ দিন উপস্থিত ছিলেন প্যাভিলিয়ন চেয়ার ম. লস্কর।  কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ প্যাভিলিয়ন পরিদর্শন এবং  উত্তোরোত্তর সফলতা কামনা করেন.

 

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More