এরশাদের শারীরিক অবস্থার অবনতি

180

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন এরশাদকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে।

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই জিএম কাদের আজ রোববার ব্রিফিংয়ে এ কথা জানান। রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন জিএম কাদের। তিনি বলেন, এরশাদের শারীরিক অবস্থা গতকাল শনিবারের চেয়ে আজ অবনতি ঘটলে তাঁকে অক্সিজেন সাপোর্টে দেওয়া হয়।

জি এম কাদের বলেন, শনিবার পর্যন্ত এরশাদের শারীরিক অবস্থার ৫০ শতাংশ উন্নতি হয়েছিল। কিন্তু আজ রোববার সকাল থেকে শারীরিক অবস্থার অবনতি হয়। ফুসফুসে পানি চলে এসেছে, দেখা দিয়েছে ইনফেকশন। পরে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাঁকে অক্সিজেন দেওয়া হয়। ওষুধের পরিবর্তন করে ইনফেকশন বন্ধের চিকিৎসা চলছে।

জিএম কাদের বলেন, সংসদের বিরোধীদলীয় নেতা এরশাদের চিকিৎসার সকল ব্যয় সরকারের পক্ষ থেকে বহন করা হচ্ছে। বিদেশে চিকিৎসার ব্যাপারে আমাদের সিদ্ধান্ত আছে। তবে তা চিকিৎসকদের নির্দেশনার ওপর নির্ভর করছে। এ মুহূর্তে সিএমএইচের চিকিৎসায় আমাদের আস্থা আছে। তাঁর শারীরিক অবস্থার উন্নতি হতে পারে বলে চিকিৎসকেরা ধারণা করছেন।

উল্লেখ্য, গত ২৭ জুন সকালে এরশাদ অসুস্থবোধ করলে তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।