চাঁপাইনবাবগঞ্জে ২,০৫,৫৭৮ জন শিশু ২২জুন শনিবার ভিটামিন এ খাবে

103

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
আগামী ২২ জুন শনিবার চাঁপাইনবাবগঞ্জে ২ লক্ষ ৫ হাজার ৫৭৮ জন শিশু ভিটামিন এ খাবে। রোববার(১৬’জুন) দুপুরে সিভিল সার্জন খাইরুল আতাতুর্ক জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সিভিল সার্জন অফিস সভাকক্ষে সাংবাদিকদের সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় এ তথ্য জানান।
তিনি বলেন, এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৪,৬২৪ জন শিশু একটি করে নীল রং এর ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লক্ষ ৮০ হাজার ৯৫৪ জন শিশু একটি করে লাল রং এর উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন এ ক্যাপসুল খাবে। এ জন্য জেলায় ভ্রাম্যমাণসহ ১২০১ টি কেন্দ্র খোলা হবে। এসব কেন্দ্রে স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবকসহ ২,৮২৯ জন কাজ করবেন।
সিভিল সার্জন জানান, ২২ জুন শনিবার দিনব্যাপী এই কর্মসূচী সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি আওতাভভূক্ত সকল শিশুকে তাদের জীবন রক্ষা,রোগ প্রতিরোধ ও স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ন এই ভিটামিন সেবনে সহায়তা করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহব্বান জানান।
সিভিল সার্জনের আয়োজনে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ইউনিসেফের পূষ্টি বিশেষজ্ঞ ডা.জাকির হোসেন, সিভিল সার্জন অফিসের চিকিৎসা কর্মকর্তা সুলতানা পাপিয়া, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার ডলি,ইপিআই সুপারিনটেন্ডেন্ট আমিরুল মোমেনীন জীবন, পরিসংখ্যানবিদ মোহাম্মদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন। ###