ঈদ উপলক্ষে পরিবহন ভাড়া নিয়ে চলছে নৈরাজ্য : বাংলাদেশ ন্যাপ

46
gb

 

 

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সারা দেশে সড়ক, নৌ ও আকাশপথে অতিরিক্ত ভাড়া আদায়ের মাধ্যমে চলছে নৈরাজ্য অভিযোগ করে দ্রুত এর বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

 

রবিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

 

তারা বলেন, গতকয়েকদিন ট্রেনের সিডিউল লন্ডভন্ড হওয়ায় রেলপথের যাত্রীসাধারণ অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন, সড়কের অবস্থা অন্যান্য সময়ের চাইতে ভালো থাকলেও ভাড়া নৈরাজ্য ও যাত্রী হয়রানি চলছে অহরহ। সড়ক পথে প্রায় রুটেই অতিরিক্ত ভাড়া আদায়ের নৈরাজ্যের শিকার হচ্ছে যাত্রীরা। নৌ-পথে লঞ্চের কর্মচারীরাও নানা রকমভাবে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে এবং যাত্রীদের হয়রানী করছে। লঞ্চঘাট ও খেয়াঘাটগুলোতে নিয়োজিত ইজারাদাররা ঘাট ইজারার নামে, খেয়া পারাপারের নামে অতিরিক্ত টোল আদায়ের মহোৎসবে মেতে উঠেছে। সরকারের পক্ষ থেকে নানা ধরনের উদ্যোগ থাকার সত্ত্বেও যাত্রীরা এহেন  নৈরাজ্যের শিকার হচ্ছেন।

 

নেতৃদ্বয় আরো বলেন, রেলপথে বেশিরভাগ ট্রেনের শিডিউল লন্ডভন্ড থাকায় রেলপথের যাত্রীসাধারণ পরিবার-পরিজন নিয়ে স্টেশনে এসে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন। আকাশপথে কোনো কোনো পথে ঈদযাত্রার টিকিট তিন থেকে চার গুণ বাড়তি মূল্যে কিনতে হচ্ছে।

 

নেতৃদ্বয় এসকল অরাজকতা থেকে জনগনকে বাচাতে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রী ও কর্তৃপক্ষকে যথাযথ কার্যকর ব্যবস্থা গ্রহনের জন্য জোর দাবী জানান।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More