শাহজালাল বিমানবন্দরে পায়ুপথে স্বর্ণসহ যাত্রী আটক

118
gb

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পায়ুপথে ৮০০ গ্রাম স্বর্ণসহ সেলিম কেএইচ নামে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

রোববার ভোর সাড়ে ৫টার দিকে আটক ওই যাত্রীর নাম সেলিম। তিনি কুয়ালালামপুর থেকে বিজি০০৮৭ ফ্লাইটে ঢাকা এসেছিলেন। তার পাসপোর্ট নং বিবি০৩৬৪৮৬১।

শুল্ক গোয়েন্দা অধিদফতর জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে আগত যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। বিজি০০৮৭ ফ্লাইটটি অবতরণের পর যাত্রীদের ওপর নজর রাখা হয়। একপর্যায়ে সেলিম নামের যাত্রীকে শনাক্ত করা হয়। পরে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার কাছে স্বর্ণ আছে কিনা জানতে চাওয়া হলে বিষয়টি অস্বীকার করেন সেলিম।

পরে ওই যাত্রীর দেহতল্লাশি করে কিছু না পেয়ে গ্রিন চ্যানেলের আর্চওয়েতে নিলে তার দেহে ধাতব বস্তুর অস্তিত্বের সংকেত পাওয়া যায়।

এ সময় জিজ্ঞাসাবাদের একপর্যায়ে পায়ুপথে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন তিনি। পরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে আটটি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত এসব স্বর্ণের বারের মোট ওজন ৮০০ গ্রাম। এর আনুমানিক বাজারমূল্য প্রায় ৪০ লাখ টাকা।

আটককৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে। এ ছাড়া আটক যাত্রীর বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন বলে শুল্ক গোয়েন্দা অধিদফতর জানিয়েছে।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More