গুমরে কাদছে মানবতা আর মানবাধিকার : মোস্তফা

41

 

কৃষক ধানের মূল্য না পেয়ে আগুন ক্ষেতে দিচ্ছে, পাট শ্রমিকরা তাদের মজুরী না পেয়ে রমজান মাসে রাস্তায় অবস্থান করছে আর অন্যদিকে রুপপুরে চলছে হরিলুটের কারবার বলে মন্তব্য করেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

 

তিনি বলেন, তীব্র তাবদাহে রাজধানীতে যখন মানুষ অতিষ্ঠ ওয়াশা তখন পানির নামে বিষ পান করাচ্ছে। অন্যদিকে সরকারের মন্ত্রীরা কৃষকের ধানের মূল্য বৃদ্ধি করা যাবে না বলে বক্তব্য দিচ্ছে। সব কিছু মিলিয়ে গুমরে কাদছে আজ মানবতা ও মানবাধিকার। বাংলাদেশে এখন ভয়ঙ্কর একটি শাসন চলছে। যে শাসনে এদেশের কৃষক-শ্রমিক-মেহনতী মানুষ ছাত্র যুব নারী কেউ নিরাপদ নয়, কারোর পক্ষেই স্বাভাবিক জীবন যাপন করা সম্ভব হচ্ছে না।

 

সোমবার নয়াপল্টনে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতের নারায়নগঞ্জ জেলা কমিটির পরিচিতি সভা ও পরিপত্র হস্তান্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

এসময় প্রধান বক্তার বক্তব্যে সংগঠনের সভাপতি মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, ধানের ন্যায্যমূল্য না পেয়ে কৃষক তার ক্ষেতে আগুন দিলেও সরকার যখন নির্বিকার থাকে তখন বুঝতে হবে মানবতা ও মানবাধিকার কতটা পদদলীত ও লাঞ্চিত। এ অবস্থায় দেশে মনবতা ও মানবাধিকার প্রতিষ্ঠা করতে হলে সুশাসন ও মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে।

 

নারায়নগঞ্জ জেলা মানবাধিকার সমিতির সভাপতি মঞ্জুরুল ইসলাম কাজলের সভাপতিত্বে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন সমিতির সভাপতি মো. মঞ্জুর হোসেন ঈসা, সভায় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিক স্বপন কুমার সাহা, মো. শহীদুননবী ডাবলু, কৃষক নেতা মো. কামাল ভুইয়া, সংগঠনের জেলা সহ-সভাপতি এড. মোঃ মাসুদ পারভেজ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ শরীফুল হাসান খান, সাংগঠনিক সম্পাদক মোঃ আহাদুল ইসলাম বাচ্চু, প্রচার সম্পাদক মোঃ আলমগীর হোসেন, অর্থ সম্পাদক মীর শফিক উল্লাহ, দপ্তর সম্পাদক মোঃ মাসুম মিয়া, নির্বাহী সদস্য মোঃ সালাম, রিপন হোসেন, মোঃ আজিজুল হক প্রমুখ।

মন্তব্য
Loading...