বাংলা গণমাধ্যম সাংবাদিকদের সম্মানে ইস্ট লন্ডন মসজিদে ইফতার ও প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

53

জিবি ডেস্ক।।

সোমবার লন্ডন মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয় লন্ডনের বাংলা গণমাধ্যম সাংবাদিকদের সম্মানে ইস্ট লন্ডন মসজিদের ইফতার ও প্রেস কনফারেন্স। ইস্ট লন্ডন মসজিদের এম ডি দেলোয়ার হোসাইন খানের পরিচালনায় বিশ্ব নন্দিত কারী জনাব রজবের কোরান তিলাওয়াতের মদ্ধ দিয়ে অনুষ্টানের কার্যক্রম সুর হয়। মসজিদের সভাপতি হাবিব খানের শুভেচ্চা বক্তব্যের পর উক্ত অনুষ্টানে মসজিদের সেক্রেটারি আইয়ুব খান মসজিদের সামগ্রিক কর্মকান্ড বিস্তারিত ভাবে তুলে ধরেন উপস্থিত সাংবাদিকদের সামনে।

মসজিদের বিগত দিনের কর্মকান্ড এবং ভবিষ্যত পরিকল্পনা বাস্তবায়নে গৃহীত পদক্ষেপ উপস্থিত সাংবাদিকদের সামনে তুলে ধরেন।আগামীদিনে মসজিদকে অর্থনৈতিক ভাবে স্বয়ং সম্পূর্ণ করার জন্য ওয়াকফ ফান্ড গঠনের কথা বলেন এই ফান্ডে মানুষ তিন ভাবে সাহায্য করতে পারেন বলে তারা মনে করেন।
১)সম্পদ থেকে একটি অংশ দান করে দিতে পারেন ২)ওয়াকফ ফান্ডকে সমৃদ্ধ করতে দীর্ঘ মেয়াদি কর্যে হাসান প্রদান করতে পারেন। ৩)ইসলামিক উইল তথা ওসিয়ত নামায় ইস্ট লন্ডন মসজিদের জন্য একটি অংশ সাদকায়ে জারিয়া হিসেবে দান করতে পারেন।

আগামী ১৮ মে শনিবার মসজিদের নতুন ” ওয়াকফ ফান্ডের ” আপিল নিয়ে চ্যানেল এস টেলিভিশনে যাবার ঘোষণা দেয়া হয় । বিকেল ৩ ঘটিকা থেকে পরের দিন ফজর পর্যন্ত কমিউনিটির মানুষের কাছে ওয়াকফ ফান্ডের জন্য সাহায্য চাইবেন বলে জানান ইস্ট লন্ডন মসজিদের পরিচালনা কমিটি।
ইস্ট লন্ডন মসজিদের মিডিয়া অফিসার দেশ পত্রিকা সম্পাদক তাইসির মাহমুদের আমন্ত্রণে উক্ত অনুষ্টানে উপস্তিত ছিলেন লন্ডনের প্রতিনিধিত্বশীল সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা এবং লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ । এই সময় ইস্ট লন্ডন মসজিদের নিরাপত্তা সংক্রান্ত প্রশ্নের জবাবে সেক্রেটারি জানান এই বিষয়ে কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে।

মন্তব্য
Loading...