আর জেদ্দা নয়, হজযাত্রার ইমিগ্রেশন এবার দেশেই।। ধর্ম প্রতিমন্ত্রী

172
gb

নিউজ ডেস্ক।।জিবি নিউজ।।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, হজযাত্রীদের দুর্ভোগ কমাতে হজের সময় সৌদি আরবের জেদ্দার পরিবর্তে ইমিগ্রেশনের কাজ এবার দেশে সম্পন্ন হবে।

সোমবার রাজধানীর হজক্যাম্প পরিদর্শন করতে এসে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, হজের সময় সবেচেয়ে বড় সমস্যা জেদ্দায় ইমিগ্রেশন করা। সেখানে ইমিগ্রেশনের জন্য একজন হজযাত্রীকে ৮-৯ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হয়। এ সময় সেখানে খাবার এবং টয়লেটের সমস্যায় পড়তে হয় তাদের।

তিনি বলেন, চলতি বছরের ৫ জুলাই শুরু হতে যাওয়া হজযাত্রার জন্য যাত্রীরা বাংলাদেশে বসেই সৌদি ইমিগ্রেশন সম্পন্ন করতে পারবেন।

এই কাজে সৌদি সরকারকে একটি প্রস্তাব দেয়া হয়। সেই প্রস্তাবের আলোকে ইতিমধ্যে সার্ভে সম্পন্ন করে একটি এজেন্সিকে দায়িত্ব দিয়েছে। পাশাপাশি এজেন্সির কাজ তত্ত্বাবধানের জন্য তিনবার পরিদর্শন করেছে।

এ ছাড়া হজক্যাম্পে ডরমিটরি ও মসজিদ শীতাতপ নিয়ন্ত্রিত না হওয়ায় দুর্ভোগে পড়তে হয় হজযাত্রীদের। এ কারণে হাজার হাজার হজযাত্রীর কথা চিন্তা করে হজ ফ্লাইটের আগেই মসজিদের শীতাতপ নিয়ন্ত্রণের কাজ শেষ করা হবে।

একই সঙ্গে হজক্যাম্পে থাকা ১৪টি ডরমিটরিতে এয়ারকুলারের ব্যবস্থা করা হবে।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More