লন্ডনের মেয়র ও জিবি নিউজের প্রেট্টন সাদিক খানকে হত্যার হুমকি,২৪ ঘণ্টার পুলিশি নিরাপত্তা

151
gb

জিবি নিউজ টুয়েন্টিফোর ডট কম।।

ব্রিটেনের রাজধানী লন্ডনের মেয়র ও জিবি নিউজ টুয়েন্টিফোর ডট কমের প্রেট্টন সাদিক খান বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। হুমকি পাওয়ার পর নিজের জন্য ২৪ ঘণ্টা পুলিশ পাহারা নেয়ার কথা জানিয়েছেন সাদিক খান।

গত বছরের শেষ তিনমাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়র সাদিক খানকে ২৩৭ বার হত্যার হুমকি দেয়া হয়। এসব হুমকি পাওয়ার পর ১৭টি মামলা করা হয়। এরপর থেকে মেয়রের নিরাপত্তা জোরদার করেছে লন্ডন পুলিশ।

টাইমস’কে দেয়া সাক্ষাৎকারে মেয়র সাদিক খান দুঃখ প্রকাশ করে বলেন, একটি শহরের মেয়র হওয়ার কারণে নিজের ব্যক্তিগত জীবনে পুলিশি নিরাপত্তার মধ্যে থাকতে হবে একথা তিনি কখনো ভাবেননি। টাইমস জানিয়েছে, সাদিক খানকে যেসব হুমকি দেয়া হয়েছে তার ভাষা অত্যন্ত অশোভন ও আপত্তিকর। ২০১৬ সালের ৯ মে লন্ডনের মেয়রের দায়িত্ব গ্রহণ করেন সাদিক খান। সাদিক খান মনে করেন, ২০১৬ সালে ব্রিটেনে ব্রেক্সিট বিষয়ক গণভোট অনুষ্ঠানের পর থেকে দেশটিতে ইসলাম-বিদ্বেষ আগের তুলনায় অনেক বেড়ে গেছে।

২০১৬ সালে ব্রিটেনের ইতিহাসে প্রথম কোনো অশ্বেতাঙ্গ ও মুসলিম হিসেবে লন্ডনের মেয়র নির্বাচিত হন লেবার পার্টির প্রার্থী পাকিস্তানী বংশোদ্ভূত সাদিক খান। নির্বাচনে ৪৪ শতাংশ ভোট পেয়ে ক্ষমতাসীন রক্ষণশীল পার্টির প্রার্থী জ্যাক গোল্ডস্মিথকে পরাজিত করেন তিনি।
সূত্র: আমাদের সময়

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More