এফআর টাওয়ারের জমির মালিককে জেলগেটে জিজ্ঞাসাবাদ করবে দুদক

26

রাজধানীর বনানীর এফআর টাওয়ারের জমির মালিক এসএমএইচআই ফারুককে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আগামী ২৮ এপ্রিল (রোববার) দুদকের উপপরিচালক আবুবকর সিদ্দিক জেলগেটে ফারুককে জিজ্ঞাসাবাদ করবেন।

এ তথ্য নিশ্চিত করে দুদকের এ উপপরিচালক গণমাধ্যমে জানান, আদালত বনানীর এফআর টাওয়ারের জমির মালিক এসএমএইচআই ফারুককে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

বিধিবহির্ভূতভাবে ভবন নির্মাণ এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আগামী ২৮ এপ্রিল তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

এফআর টাওয়ার নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে জিজ্ঞাসাবাদের তালিকায় আরও রয়েছেন রাজধানী উন্নয়ক কর্তৃপক্ষের (রাজউক) সহকারী পরিচালক নাসির উদ্দিন শরিফ।

আগামী ২ মে দুদক কার্যালয়ে হাজির হতে বলে নাসির উদ্দিন শরিফকে নোটিশ পাঠিয়েছেন দুদকের উপপরিচালক আবু বকর সিদ্দিক।

এর আগে গত ৩০ মার্চ রাতে এফআর টাওয়ারের বর্ধিত অংশের মালিক তাসভির উল ইসলাম (৬৬) ও ভবনের জমির মালিক প্রকৌশলী এসএমএইচআই ফারুক গ্রেফতার হন।

তাদের বিরুদ্ধে করা মামলাটিতে তাসভির উল ইসলাম ও এসএমএইচআই ফারুকের বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে পরস্পর জোগসাজশে মানুষের জানমালের ক্ষতি, অবহেলা ও তাচ্ছিল্যপূর্ণ কার্যকলাপের ফলে অপরাধজনক অগ্নিকাণ্ডে মানুষের প্রাণহানি, মারাত্মক জখমসহ সম্পদের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়।

প্রসঙ্গত গত ২৮ মার্চ বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এ আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট ও হেলিকপ্টার ব্যবহৃত।

বিপুলসংখ্যক ফায়ার ফাইটার ও বেশ কিছু স্বেচ্ছাসেবীর নিরলস প্রচেষ্টায় প্রায় ছয় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবু এ অগ্নিকাণ্ডে ২৭ জন নিহত হন, আহত হন শতাধিক।

উদ্ধার অভিযানে প্রাণ হারান ফায়ার ফাইটার সোহেল রানা।

মন্তব্য
Loading...