মালয়েশিয়ার ঘাঁটিতে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ

47
gb

মালয়েশিয়ার রাজকীয় নৌঘাঁটি ন্যাশনাল হাইডোগ্রাফি জেটি পোর্ট ক্লাংয়ে বাংলাদেশ নৌবাহিনীর দুটি জাহাজ অবতরণ করেছে।

এ উপলক্ষে সোমবার সন্ধ্যায় জাহাজে অনবোর্ড অভ্যর্থনা ও নৈশভোজের আয়োজন করা হয়।

মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের প্রতিরক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, চীন থেকে বাংলাদেশে যাত্রাপথে বিএনএস সংগ্রাম ১১৩ ও বিএনএস ১১৪ প্রত্যাশা নতুন জাহাজ ক্রয় করে গত রোববার মালয়েশিয়ার রাজকীয় নৌবাহিনীর পোর্ট ক্লাং ঘাঁটিতে নোঙর করে।

এ উপলক্ষে সোমবার সন্ধ্যায় জাহাজে অনবোর্ড অভ্যর্থনা ও নৈশভোজের আয়োজন করা হয়।

অভ্যর্থনা ও নৈশভোজ অনুষ্ঠানে বাংলাদেশে সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম।

অনুষ্ঠানে ‘গেস্ট অব অনার’ হিসেবে উপস্থিত ছিলেন রয়েল মালয়েশিয়ার নৌবাহিনী সদর দফতরের অ্যাসিস্ট্যান্ট চিফ অব স্টাফ প্ল্যানস অ্যান্ড ডেভেলপমেন্ট, ফার্স্ট অ্যাডমিরাল আহমদ শাফিরুদ্দীন বিন আবু বকর, কমান্ডিং অফিসার শিপ প্রতাশা ক্যাপ্টেন এম মোস্তাফিজুর রহমান, কমান্ডিং অফিসার ক্যাপ্টেন এএম সাজ্জাদ হোসেন।

এ ছাড়া মালয়েশিয়ার রাজকীয় নৌবাহিনী ঘাঁটির উচ্চপদস্থ কর্মকর্তা, দূতাবাসের ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, কাউন্সিলর শ্রম জহিরুল ইসলাম, প্রথম সচিব কনস্যুলার মো. মাসুদ হোসেইন, প্রথম সচিব বাণিজ্য মো. রাজিবুল আহসান, প্রথম সচিব শ্রম মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) মো. মশিউর রহমান তালুকদার, দ্বিতীয় সচিব ফরিদ আহমদ ও দূতাবাসের প্রতিরক্ষা বিভাগের কর্মকর্তাসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামীকাল বুধবার মালয়েশিয়া থেকে বাংলাদেশের উদ্দেশে জাহাজ দুটি যাত্রা শুরু করবে। ২৭ এপ্রিল বাংলাদেশে পৌঁছবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More