শ্রীলংকায় নাতি নিহত: শেখ সেলিমের বাসায় চলছে কোরআন খতম

87

শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী। গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন তার জামাতা মশিউল হক চৌধুরী।

৮ বছর বয়সী আদুরে নাতিকে হারিয়ে শোকে স্তব্ধ ফজলুল করিম সেলিম। নাতির আত্মার শান্তি কামনায় শেখ সেলিমের বনানীর (২/এ রোডের ৯ নং) বাসায় কোরআন খতম চলছে। সোমবার সকাল থেকে বেশ কয়েকজন হাফেজ কোরআন তিলাওয়াত করছেন।

শ্রীলংকায় বোমা হামলায় জায়ান নিহত হওয়ার খবর প্রথমে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রুনাই সফররত শেখ হাসিনা সেখানে প্রবাসীদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তার বক্তব্যে নিজের স্বজনদের বোমা হামলার শিকার হওয়ার কথা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই শেখ সেলিম।

তিনি বলেন, ‘সেলিমের মেয়েজামাই ও নাতি এ সময় একটি রেস্টুরেন্টে খাচ্ছিলেন। সেখানে একটি বোমা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে মেয়েজামাই আহত হন এবং নাতির কোনো খোঁজ পাওয়া যায়নি।’

এ সময় তিনি শ্রীলংকায় ভয়াবহ বোমা হামলার তীব্র নিন্দা এবং এই সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে সোচ্চার হতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

জানা গেছে, নাতি জায়ান চৌধুরী শেখ সেলিমের এ বাসাতেই থাকত। সে শেখ সেলিমের খুব আদরের ছিল। তার মৃত্যুতে বাসার সবাই শোকাহত। বাসার সামনে ও রাস্তার দুই পাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিকটাত্মীয় ও ভিআইপি ছাড়া অন্য কাউকে বাসায় ঢুকতে দেয়া হচ্ছে না।

প্রসঙ্গত শ্রীলংকায় রোববারের ভয়াবহ সিরিজ বোমা হামলায় অন্তত ২৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০০ জনের বেশি মানুষ। বোমা হামলার ঘটনায় এ পর্যন্ত ২৪ জনকে আটক করা হয়েছে। তবে কারা হামলা চালিয়েছে তা এখনও চিহ্নিত করতে পারেনি দেশটির সরকার।

সকালে দ্বীপরাষ্ট্রটির রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও দেশের বড় তিনটি হোটেলে এ হামলা হয়। পরে আরও দুটি স্থানে হামলা হয়। গতকাল ছিল খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব ইস্টার সানডে। হামলার সময় তিন গির্জায় ইস্টার সানডের প্রার্থনা চলছিল।

মন্তব্য
Loading...