পশ্চিমবঙ্গে ইভিএমে কারচুপির অভিযোগ

108
gb

ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহারে নিরাপত্তা বাহিনী ভোটে হস্তক্ষেপ করেছে বলে অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস।

দলটির অভিযোগ, নিয়ম লঙ্ঘন করে ভোটকেন্দ্রে বিএসএফ সদস্যরা ঢুকে পড়েছেন। এর পর ইভিএম কারচুপির অভিযোগও করা হয়েছে।-খবর আনন্দবাজরপত্রিকা অনলাইনের

বৃহস্পতিবার সকাল ৭টায় ভারতের সাত দফা নির্বাচনের প্রথম দফার ভোট শুরু হয়েছে। এই সাত দফার নির্বাচনে পশ্চিমবঙ্গের কোনো না কোনো আসনের ভোট রয়েছে।

তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষ সাংবাদিকদের বলেন, এসব অভিযোগ নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। কিন্তু অভিযোগ নেয়া হয়নি। পরে জেলা প্রশাসককে তিনি এ ব্যাপারে অভিযোগ করেছেন।

রাজ্য পুলিশকে কাজে লাগালে নির্বাচন অনেক সুষ্ঠু হতো বলে তিনি দাবি করেন।

পশ্চিমবঙ্গের কোচবিহার ও আলিপুরদুয়ারে ভোট চলছে। এতে তৃণমূল ও বিজেপির মধ্যে মূল লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

নির্বাচন শান্তিপূর্ণভাবে শুরু হলেও কয়েকটি বুথে ইভিএম নষ্ট হয়ে পড়ায় ভোটগ্রহণ দেরিতে শুরু হয়েছে।

এবারে ভারতের প্রধানমন্ত্রী পদে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি অন্যতম প্রতিদ্বন্দ্বী হবেন বলে ধারণা করা হচ্ছে।

কংগ্রেস ছাড়ার পর রাজ্যটিতে কয়েক দশকের বামপন্থীদের শাসনের অবসান ঘটিয়ে ৬৪ বছর বয়সী মমতা ব্যানার্জি ক্ষমতায় বসেন। কিন্তু একের পর এক নিয়ন্ত্রণমূলক সিদ্ধান্ত নিয়ে যাচ্ছেন তিনি।

২০১৪ সালে রাজ্যটির ৪২ আসনের অধিকাংশ জয়ী হয়েছিল মমতার তৃণমূল কংগ্রেস। এতে তিনি জাতীয় চরিত্র হয়ে ওঠেন। পশ্চিমবঙ্গে বিজেপি তার বিরুদ্ধে কঠোর প্রচার চালিয়েছে।

হিন্দুত্ববাদী বিজেপির আশঙ্কা, তিনি ভারতের বেপরোয়া আঞ্চলিক দলগুলোর সঙ্গে জোট গড়তে পারেন।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More