এবার ফারুকীর ছবিতে বলি অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী!

150
gb

চমকে দিতে সিদ্ধহস্ত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বরাবরই বিতর্ক ও আলোচনার মাঝে ডুবে থাকেন এই ‘ডুব’খ্যাত পরিচালক।

এবার যে চমক নিয়ে তিনি হাজির হচ্ছেন, তাহলো নিজের নতুন এক ছবিতে অভিনয়ের জন্য তিনি বেছে নিয়েছেন বলিউডের খ্যাতনামা অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীকে।

এর আগে ফারুকীর আলোচিত ‘ডুব’ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন বলিউডের প্রখ্যাত অভিনেতা ইরফান খান।

জানা গেছে, এবার ফারুকী তার প্রথম ইংরেজি ভাষার চলচ্চিত্র ‘নো ল্যান্ডস ম্যান’এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য বেছে নিলেন বলিউডের এই ঝানু অভিনেতাকে ।

বৃহস্পতিবার টকিজের মুখোমুখি হয়ে বিষয়টি নিশ্চিত করেছেন মোস্তফা সরয়ার ফারুকী।

তিনি আরও জানিয়েছেন, ‘নো ল্যান্ডস ম্যানে’ নওয়াজউদ্দিন সিদ্দিকী শুধু অভিনয়ই করছেন না, পাশাপাশি তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘ম্যাজিক ইফ ফিল্মস’ছবিটির যৌথ প্রযোজক হিসেবেও কাজ করবে।

সে হিসেবে নো ল্যান্ডস ম্যান ছবিটি হবে নওয়াজউদ্দিন সিদ্দিকীর প্রথম ইংরেজি ভাষার চলচ্চিত্র।

ফারুকীর প্রস্তাবে কেন সাড়া দিলেন এ প্রসঙ্গে নওয়াজউদ্দিন সিদ্দিকী বলেন, ‘কিছু গল্প আছে যা অবশ্যই সিনেমায় আনা উচিত। এই ছবিটির চিত্রনাট্যও তেমনই। এটি এমন একটি চলচ্চিত্র, যা অবশ্যই তৈরি হওয়া দরকার।’

ছবির চিত্রনাট্টের ভুয়োসী প্রশংসা করে তিনি আরও বলেন, ‘প্রথমবারের মতো যখন এ ছবির চিত্রনাট্য পড়ি, তখন থেকে এর গল্প আমার হৃদয়ে নাড়া দিয়েছে। যেন এমন একটি ছবিতে অভিনয়ের জন্যই অপেক্ষায় ছিলাম। জোরালো রসবোধ, ব্যঙ্গবিদ্রূপ এবং আবেগের মধ্য দিয়ে আজকের যুগের এক অদ্ভুত পৃথিবীকে আবিষ্কার করে এ ছবির চিত্রনাট্য। ’

ছবিটি প্রসঙ্গে পরিচালক ফারুকী জানিয়েছেন, বিশ্বে চলমান অভিবাসন এবং পরিচয় রাজনীতি নিয়ে তৈরি নো ল্যান্ডস ম্যান চলচ্চিত্রটির গল্পটি।

তিনি জানান, চলচ্চিত্রটির ৭০ শতাংশ শুটিং হবে নিউইয়র্কে এবং বাকি ৩০ শতাংশ ভারত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ায় হবে। চলতি বছরের শেষ দিকে ছবিটির শুটিং শুরু হবে।

জানা গেছে, নওয়াজউদ্দিন সিদ্দিকী ছাড়াও এ ছবিতে একজন আমেরিকান অভিনেত্রীতে দেখা যাবে। ছবিটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের একজন খ্যাতনামা অভিনেতা। তবে তাদের কারও নাম জানাননি মোস্তফা সরয়ার ফারুকী।

ইংরেজি ভাষার এই ছবিটির কিছু সংলাপ উর্দু, হিন্দি ও বাংলা ভাষায় হবে।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More