সুনামগঞ্জে ২৯ লাখ টাকার ভারতীয় মালামাল জব্দ

123
gb

সুনামগঞ্জে বিপুল পরিমাণ ইয়াবার চালানসহ প্রায় ২৯ লাখ টাকার ভারতীয় চোরাই মালামাল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার রাতে ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি) সুনামগঞ্জ ও ট্রাস্কফোর্সের অভিযানে এসব চোরাই মালামাল জব্দ করা হয়।

বুধবার ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম ওই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেলার তাহিরপুর উপজেলার বালিয়াঘাট বিওপির ক্যাম্প কমান্ডার হাবিলদার হুমায়ুন কবিরের নেতৃত্বে রাতে বালিয়াঘাট এলাকা থেকে ইয়াবার চালানসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

আটককৃতের নাম জাহিদুল ইসলাম। তিনি উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সীমান্তবর্তী বালিয়াঘাট গ্রামের কাঁচা মিয়ার ছেলে।

এ ছাড়া উপজেলার লাউড়েরগড় বিওপির বিজিবির টহল দল ৩৪ বোতল ভারতীয় মদ আটক করে।

অন্যদিকে ধর্মপাশার মধ্যনগর সীমান্তের মাটিরাবন বিওপির সীমান্তবর্তী কাইতাকোনা নামক স্থান থেকে বিজিবি একটি ভারতীয় চোরাই গরু আটক করে।

জেলার সদর উপজেলার নারায়নতলা বিওপির টহল দল গুচ্ছগ্রাম নামক স্থান থেকে বিজিবি ২১ হাজার পিস ভারতীয় শেখ নাসির বিড়ি আটক করে।

অন্যদিকে ব্যাটালিয়ন সহকারী পরিচালক মাহবুবুর রহমানের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রের উপস্থিতিতে বিজিবি এবং পুলিশের যৌথ অভিযানে ২৩ সুনামগঞ্জ-সিলেট সড়কের ওয়েজখালী থেকে বিনাশুল্কে চোরাইপথে নিয়ে বিপুল পরিমাণ ভারতীয় মালামাল আটক করা হয়।

আটককৃত মালামালের মধ্যে রয়েছে- ভারতীয় ১১০১ জোড়া বুট জুতা, ১৭২ জোড়া মহিলাদের জুতা, ৫২৮০ বোতল ভাসমল তৈল, ১২৪৮ বোতল জনসন বেবী ওয়েল, ৭৫৯ বোতল আমলা তৈল, ৯৬০ বোতল ক্লিনিক প্লাস শ্যাম্পু, ৪১৩ বোতল সেভওয়েল, ৯২ পিস ভিবেল ও ৫৭৬০ পিস মার্গো সাবান, ১৩৫১ জার হরলিক্স, ১৮৮গ পিস জিলেট গার্ড ব্রেড, ৯৫৪ পিস কিটকাট চকলেট, ২৯০০ প্যাকেট অরিও বিস্কুট, ল্যাকটোজেন দুধ- ৩৮ প্যাকেট, কাবেরী মেহেদী- ২,৮৮০ প্যাকেট, চা পাতা ৬০ কেজি সুপারি ৬০ হাজার পিস।

আটককৃত মালামালের মূল্য প্রায় ২৮ লাখ ৪৮ হাজার ৪৫৫ টাকা।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন