বাংলাদেশ গড়তে জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকতে হবে

84

মো:নাসির, বিশেষ প্রতিনিধি ||
বাংলাদেশকে সঠিকভাবে গড়ে তুলতে হলে জঙ্গিবাদ ও মাদক মুক্ত থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গতকাল বিকালে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং মহান স্বাধীনতা দিবস ২০১৯ উপলক্ষে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত অনুষ্ঠারে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল আলোচক ছিলেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন। বাংলাদেশের প্রথম আইজিপি ও স্বরাষ্ট্র সচিব আবদুল খালেকের সহধর্মিণী সেলিনা খালেক অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

আইজিপি বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণের প্রেরণা জুগিয়েছে। বঙ্গবন্ধুর এ প্রেরণা শুধু পুলিশ নয়, সমাজের সর্বস্তরের মানুষের মাঝে ছড়িয়ে পড়েছিল। তখন প্রতিটি মানুষ একই সূত্রে গাঁথা হয়ে গিয়েছিল। বঙ্গবন্ধু আমাদের মাঝে স্বাধীনতার বীজ বপন করেছেন। তিনি আমাদেরকে স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছিলেন। তিনি বলেন, বঙ্গবন্ধু প্রগাঢ়ভাবে বাঙালি জাতিকে ভালোবাসতেন। তাদেরকে নিয়ে চিন্তা করতেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইজিপি বলেন, তোমাদেরকে জঙ্গিবাদ ও মাদক থেকে মুক্ত থাকতে হবে। আর অভিভাবকদের তিনি বেেলন, আপনাদের সন্তানকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তাদেরকে জঙ্গিবাদ ও মাদকমুক্ত থাকার শিক্ষা দিতে হবে।

সেলিনা হোসেন বলেন, মানুষকে ভালোবাসার এক অসাধারণ ক্ষমতা ছিল বঙ্গবন্ধুর। তিনি ছোটবেলা থেকেই নিজের চেতনায় মানুষকে ভালোবেসেছেন, মানুষকে নিজের বুকে ধারণ করেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ সেদিন রেসকোর্স ময়দানে উপস্থিত জনতার মাঝেই নয়, ছড়িয়ে পড়েছিল সারা দেশে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এআইজি (ডিএন্ডপিএস) ও বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক আবিদা সুলতানা, রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের ছাত্রী সানজিদা হক ¯িœগ্ধা এবং ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ছাত্র আবদুল আহাদ।

পরে আইজিপি বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, রাজধানীর বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থী, শিক্ষক-অভিভাবক, আমন্ত্রিত অতিথি এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য
Loading...