খালেদা জিয়াকে মুক্ত করা স্বাধীনতা দিবসের অঙ্গীকার: মির্জা ফখরুল

46

যেই গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল সেটিকে পুনরুদ্ধার এবং গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করাই এবারের স্বাধীনতা দিবসে বিএনপির অঙ্গীকার বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার মহান স্বাধীনতা ও বিজয় দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মৃতির প্রতি দলের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানিয়ে তিনি এ অঙ্গীকারের কথা জানান।

শ্রদ্ধা জানানোর পর বিএনপির মহাসচিব বলেন, গণতন্ত্র ও দেশনেত্রীকে মুক্ত করাই স্বাধীনতা দিবসে আমাদের অঙ্গীকার। জনগণকে সঙ্গে নিয়ে যিনি সারাটা জীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন সেই নেত্রী খালেদা জিয়াকে আমরা মুক্ত করব।

স্বাধীনতার চেতনা লুন্ঠিত হয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, জাতির জন্য চরম দুর্ভাগ্য স্বাধীনতার যে চেতনা ও আদর্শ নিয়ে একাত্তরে আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম, তা লুণ্ঠিত হয়েছে। বাকশালের আদলে একদলীয় শাসন কায়েম হয়েছে দেশে। আজ দেশের মানুষের কোনো নিরাপত্তা নেই, কোনো অধিকার নেই, গণতন্ত্র নেই।

স্বাধীনতার আদর্শকে পুনরুদ্ধার করার জন্য দেশবাসীকে শপথ নেয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ দলের নেতাকর্মীদের নিয়ে স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল।

মন্তব্য
Loading...