৫ম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপশিবগঞ্জের দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত : ভোলাহাটে দুই প্রার্থীর ভোট বর্জনচাঁপাইনবাবগঞ্জের চার উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ: ভোটার উপস্থিতি কম

66
gb

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

পঞ্চম উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনে রাজশাহী বিভাগে শুধু চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ,গোমস্তাপুর,নাচোল ও ভোলাাহাট এই চার উপজেলায় রোববার(২৪’মার্চ) মোটামোটি শান্তিপূর্নভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে । তবে কেন্দ্রগুলোতে শেষ পর্যন্ত সামগ্রিকভাবে ভোটার উপস্থিতি ছিল কম।  রাত সোয়া ৭টায় শেষ থবর পাওযা পর্যৗল্প ভোট গনণা চলছিল।
জেলা নির্বাচন কর্মকর্তা মেতাওয়াক্কিল রহমান এবং  শিবগঞ্জের নির্বাচন কর্মকর্তা সহকারী রির্টানিং কর্মকর্তা রায়হান কুদ্দুস জানান, চার উপজেলায় ভোটগ্রহণ শান্তিপূর্ণ। শুধু শিবগঞ্জের দুটি কেন্দ্র ৮নং রসুলপুর সরকারী প্রাাথমিক বিদ্যালয় ও উজিরপুর হাউসনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র নিয়ে অভিযোগ ওঠায় কেন্দ্র দুটি স্থগিত করা হয়েছে।
এদিকে ভোলাহাটে ৩ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বিএনপির (বহিস্কৃত) দুই প্রার্থী বর্তমান চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম ও সাবেক চেয়ারম্যান বাবর আলী বিশ্বাস ভোটারদের কেন্দ্রে আসতে বাধাদান,এজেন্টদের বের করে দেয়া সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে দুপুরে পৃথক সংবাদ সম্মেলনে নির্বাচন বয়কটের কথা জানান। তবে ভোলাহাটের রির্টানিং কর্মকর্তা দেবেন্দ্র নাথ ওরাঁও এসব অভিযোগ অস্বীকার করে নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে জানান।
জেলার স্পর্শকাতর  শিবগঞ্জ উপজেলায় সরেজমিন পরিদর্শনে কেন্দ্রগুলির কোনটিতে সকাল থেকেই ভোটারদের লম্বা লাইন আবার কোনটিতে একবোরে ভোটারশুণ্য অবস্থা লক্ষ করা গেছে। বেলা বাড়ার সাথে সাথে চার উপজেলার কেন্দ্রগুলিতে ভোটার উপস্থিতি কিচুটা বাড়তে থাকে।
সকাল সাড়ে ৯টার দিকে শিবগঞ্জ পৌর জালমাছমারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটারদের দীর্ঘসারি দেখে জানতে চাইলে প্রিসাইডিং অফিসার এমরান আলী জানান, দেড়ঘন্টায় ৩৩২৫ জনের মধ্যে ৬শ’র অধিক ভোট পড়েছে। যা প্রায় কুড়ি শতাংশ।নিকটেই নৌকা প্রতীকের প্রার্থীর বাড়ি।  কিন্তু অনতিদুরে শিবগঞ্জ মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ে প্রিসাইডিং অফিসার মশিউর রহমান জানান,প্রথম দেড়ঘন্টায় এখানে মাত্র ১২৩ ভোট পড়েছে। উপজেলার ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়, রানীহাটি উচ্চ বিদ্যালয় ও ছত্রাজিতপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম। শিবগঞ্জে মশাল প্রতীকের (জাসদ-ইনু) চেয়ারম্যান  প্রার্থী জামাল হোসেন পলাশ ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন।
এদিকে গোমস্তাপুর,নাচোল ও ভোলাহাট উপজেলাতেও ভোটার উপস্থিতি কম থাকার খবর পাওয়া গেছে।

চার উপজেলায় ৩২৭টি কেন্দ্রে ভোটার রয়েছেন ৭ লক্ষ ৯৩ হাজার ১৮৩ জন। এরমধ্যে শিবগঞ্জে ১৬৬ কেন্দ্রে ৪লক্ষ১৬ হাজার ১৩২,গোমস্তাপুরে ৭৪ কেন্দ্রে ১ লক্ষ ৯৬ হাজার ২৯৮,নাচোলে ৫৫ কেন্দ্রে ১ লক্ষ ৬ হাজার ৫৫৭ ও ভোলাহাটে ৩২ কেন্দ্রে ৭৪ হাজার ১৯৬ হাজার জন ভোটার রয়েছেন। প্রার্থী রয়েছেন চেয়ারম্যান পদে ১৩,ভাইস চেয়ারম্যান ২২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন সহ ৫০ জন।
সুষ্ঠু ও অবাধ নির্বাচনের লক্ষ্যে প্রশাসনের ব্যাপক কড়াকড়ি ও শক্ত নিরাপত্তার মধ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে পর্যাপ্ত সংখ্যক জুডিশিয়াল ও এক্স্রিকিউটিভ ম্যাজিষ্্েরট,বিজিবি,র‌্যাব,পুলিশ,সশস্ত্র আনসার,মহিলা আনসার ও ভিডিপি সদস্যরা। পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম জানান, রায়ট কার নিয়ে পুলিশ টহল দিচ্ছে।  ###

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More