এনআরবি ডে পালন করেছে জালালাবাদ প্রবাসী কল্যান পরিষদ ইউকে

105

এনআরবি ডে পালন করেছে জালালাবাদ প্রবাসী কল্যান পরিষদ ইউকে। সভা থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা প্রবাসীদের জন্য একটি নির্ধারিত দিন এনআরবি ডে ঘোষনার দাবী জানানো হয়। এছাড়া হাইকমিশনের মাধ্যমে জাতীয় পরিচয় পত্র প্রদান এবং প্রবাসী মুক্তিযোদ্ধা সংগঠকদের জাতীয়ভাবে স্বীকৃতি প্রদানের দাবী জানানো হয়।
সোমবার ১৮ মার্চ পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত সভায় সংগঠনের পক্ষ থেকে বাংলাদেশের প্রতি ও ব্রিটেনে বাংলাদেশী কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য প্রবীন তিন কমিউনিট ব্যক্তিত্বকে লাইফটাইম এসিভমেন্ট এওয়ার্ড প্রদান করা হয়। তারা হাফিজ মজির উদ্দিন, আলহাজ¦ জিল্লুল হক এবং নুরুল ইসলাম।

সংগঠনের সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্টিত সভা যৌথভাবে পরিচালনা করেন সাধারণ সম্পাদক মঈন উদ্দিন আনসার, টিভি প্রেজেন্টার ফারহান মাসুদ খান ও সাঈদা চৌধুরী।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আনিসুর রহমান। এনআরবি ও বাংলাদেশের উন্নয়নের বিষয়ক প্রেজেন্টেশন প্রদান করেন ড. সানাওয়ার চেীধুরি ও ফাজলি বিবি।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংঘটনের প্রধান উপদেষ্টা সাহাগীর বখত ফারুক, চ্যানেল এস এ চেয়ারম্যান ও আহমদ উস সামাদ চৌধুরী জেপি, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার আয়াস মিয়া, মলিভ্যলি কাউন্সিল কাউন্সিলের চেয়ার কাউন্সিলার রাজ হক, এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসেন।

অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন এটিএন বাংলার ম্যানেজিং ডাইরেক্টর হাফিজ আলম বখস, কমিউনিটি নেতা শাহানুর খান, বাংলাদেশ সেন্টারের ভাইস চেয়ার মুহিবুর রহমান মুহিব, খেলাফত মজলিস ইউরোপের কো-অর্ডিনেটর আব্দুল কাদের সালেহ, কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, রহিমা আহমেদ, মি: লেইস, লন্ডন জিএলএ মেম্বার উন্মেশ দিশাই, কাউন্সিলর মুজিবুর রহমান, নিউহাম কাউন্সিলের ডেপুটি চেয়ার কাউন্সিলার ব্যারিস্টার নাজির আহমেদ, বাংলাদেশ সেন্টারের সেক্রেটারী দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা উসমান গনি, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকের সভাপতি আলতাফ হোসেন (বাইস), কাউন্সিলার ফারুক চোধুরী কাউন্সিলার ফিরুজ গনি, বিয়ানিবাজার উপজেলা প্রগতি এডুকেশন ট্রাস্টের সেক্রেটারী মোহাম্মেদ শামিম আহমেদসহ কমিউনিটি নেতৃবৃন্দ।
সংগঠনের কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল বারী, কাউন্সিলর ফয়জুর রহমান, মানিকুর রহমান গনি, শাহ মুনিম, কাউন্সিলর আয়সা চেীধুরি, আব্দুল হালিম চেীধুরি, জাকির হোসেন, দিনা হোসেন, জয়নাল খান, ফয়সাল আলম, মারফত মিয়া, সুহেল আহমেদ, এডভোকেট নিল মনি সিং, জামাল উদ্দিন এবং মুজাম্মিল আলী প্রমুখ।
অনুষ্ঠানের সমাপনি বক্তব্য রাখেন সিনিওর ভাইস প্রেসিডেন্ট জাহাঙ্গীর খান। সভায় প্রধান অতিথি তার বক্তব্যে জালালাবাদ প্রবাসী কল্যান পরিষদের সকল দাবীর সাথে এক মত পোষণ করেন এবং তিনি সরকারের উর্ধতন কর্তৃপক্ষের কাছে বিষয়গুলো তুলে ধরবেন বলে জানান।

মন্তব্য
Loading...