অচিরেই অধঃপতন হবে শেখ হা‌সিনার সরকারের।। বঙ্গবীর কাদের সিদ্দিকী

বাংলাদেশের ই‌তিহাসে এমন নির্বাচন আমি কখনো দে‌খি‌নি

102
# সৈয়দ নাজমুল হাসান, ঢাকা।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের সবচেয়ে বেশি ক্ষ‌তি হয়েছে বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

আজ বুধবার দুপুরে রাজধানীর মোহাম্মদপু‌রে নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

এটি একটি কল‌ঙ্কিত নির্বাচন উল্লেখ করে কাদের সিদ্দিকী বলেন, চট্টগ্রামের একজন প্রার্থী এক‌টি ভোটও পান‌নি। এটা পৃ‌থিবীর আশ্চর্য বিষয় গুলোর এক‌টি। ভবিষ্যতে আওয়ামী লীগ আর মানুষের ভোটে জয়যুক্ত হতে পারবে না। বাংলাদেশের ই‌তিহাসে এমন নির্বাচন আমি কখনো দে‌খি‌নি।

কাদের সিদ্দিকী বলেন, কিছু ভাড়া করা বিদেশি পর্যবেক্ষক বলেছে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। অথচ পা‌কিস্তান আমলে যারা নির্বাচন প‌রিচালনা করেছে তারাও এতো কারচু‌পি করেনি।

তিনি আরো বলেন, সং‌বিধান অনুযা‌য়ী শেখ হা‌সিনার সরকারের মেয়াদ পাঁচ বছর। কিন্তু এ সময় পর্যন্ত শেখ হা‌সিনা ক্ষমতায় থাকতে পারবেন না। অচিরেই অধঃপতন হবে। ক্ষমতা কখনোই চিরস্থায়ী হয় না। এ বিজয় অল্পদিনের মধ্যে নিন্দার বিষয় হয়ে দাঁড়াবে। নিজের দলকে সাম‌লানো এক সময় শেখ হা‌সিনার জন্য ক‌ঠিন হয়ে যাবে। এমনও হতে পারে যে, পদত্যাগ না করেও চলে যেতে পারেন শেখ হা‌সিনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল বা‌তিল করে অ‌বিলম্বে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দা‌বি জানান কাদের সিদ্দিকী। এ সময় কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হা‌বিবুর রহমান বীর প্র‌তীক ও যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল সি‌দ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য
Loading...