একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের অনুদানে ও বিআইএস মৌলভীবাজারের আয়োজনে কমলগঞ্জ বন্যাদুর্গত মানুষের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ.

257
gb

বিআইএস মৌলভীবাজারের আয়োজনে এবং সিভিল সার্জন কার্যালয় ও একাটুনা ইউনিয়ন ডেভেলাপমেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন এর অনুদাণে অতিসম্প্রতি বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত কমলগঞ্জ উপজেলার শমসেরনগর ইউনিয়নে ভরতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় তিন শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। মৌলভীবাজার সদর উপজেলা মেডিকেল অফিসার ডা:সাইমা মুজাহিদ লিজা. কমিউনিটি মেডিকেল অফিসার অনন্ত কর্মকার. ও কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার জেসমিন আক্তার ফ্রি মেডিকেল ক্যাম্পে সাভিস প্রদান করেন.।
বিআইএস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম. মুহিবুর রহমান মুহিব এর সভাপত্বিতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের অন্যতম ট্রাস্টি বিশিষ্ট ব্যাবসায়ী মোঃ বশির খান, ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাটুনা ফাউন্ডেশনের সভাপতি সিরাজুল ইসলাম, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফয়সল মনসুর, বাংলাদেশ ইসলামী যুবসেনা মৌলভীবাজার জেলা শাখার সাধারন সম্পাদক হাজী ইজ্জাদুর রহমান সাজ্জাদ, ডা. সায়মা মুজাহিদ লিজা ও অন্যান্যরা, বিআইএস সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মো: নাফিজ ইমতিয়াজ চৌধুরী, শেখ কামরুল হাসান, ওয়াসিম আহমেদ নিশান, সোহান হোসাইন হেলাল, আশরাফুল খান রুহেল, জুনেদ আহমেদ, রাতুল ইসলাম, ফরহাদ চৌধুরী, আবু তাহের প্রমুখ। যাদের অনুদাণে ঐতিহ্যবাহী একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের পক্ষ থেকে মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নে ফ্রি মেডিকেল ক্যাম্প সফলভাবে সম্পন্ন হয়েছে উনারা হচ্ছেন ঐতিহ্যবাহী একাটুনা ইউনিয়ন ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব মৌলভীবাজার এর প্রতিষ্ঠাতা মোহাম্মদ মকিস মনসুর আহমদ. ইউকে প্রবাসী দাতা সদস্য বিশিষ্ট ব্যাবসায়ী টিপু সুলতান চৌধুরী. আলহাজ্ব মাসুক মিযা. ফারুক আহমদ. ট্রাস্টি মোহাম্মদ বশির খাঁন. ট্রাস্টি আব্দুর রুউফ তালুকদার. এবি রুনেল. মাশুকুর রহমান সাচ্ছু. ট্রাস্টি মোহাম্মদ বাপু মিযা .তাজ কামাল .লুবান মিয়া. ও ট্রাস্টি খাদিজা খাতুন মনসুর প্রমুখ।
মেডিকেল ক্যাম্পে সাভিস প্রদানকালে বৃটেন থেকে টেলি কনফারেন্সে বিআইএস এর পৃষ্টপোষক ও একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর আহমদ তার ৷
বক্তব্যে বন্যার্ত মানুষকে চিকিৎসা ও পরামর্শ প্রদান করে বলেন আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে পেশাগত কাজের বাইরে সবসময় অসহায় মানুষের পাশে দাঁড়াই। বন্যা পরবর্তী সময় মানুষের বিভিন্ন রোগবালাই দেখা দেয় তাই আমরা মেডিকেল ক্যাম্প করেছি. ইতিমধ্যে রাজনগর উপজেলায় দুটি মেডিকেল ক্যাম্পে সাভিস প্রদান করা হয়েছে বলে উল্লেখ করে তিনি প্রবাসী সকল দাতাদেরকে ও সহযোগিতাকারী সবাইকে ধন্যবাদ জানান।