সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মৌলভীবাজারে মানববন্ধন

245
gb

মৌলভীবাজার প্রতিনিধি:

“সাবধানে চালাবো গাড়ি, নিরাপদেযাবো বাড়ি” ¯েøাগান নিয়ে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে চালক ওযাত্রীদের সচেতনতা বৃদ্ধির লক্ষে মৌলভীবাজারে বিশাল মানববন্ধন করেছেহামরকোনা বয়েজ ক্লাব ও খলিলপুর ইউনিয়নবাসী।বুধবার বিকেলে তিন জেলার মিলনস্থল শেরপুরে মুক্তিযোদ্ধা চত্বরেঘন্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় ৫শতাধিক মানুঅংশ গ্রহণ করে। এবং সচেতনামূলক লিফলেট বিতরণ করে।সমাবেশ বক্তব্য রাখেন জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণসম্পাদক আজিজুল হক সেলিম, রুপান্তর ফাউন্ডেশনের চেয়ারম্যানমুজাহিদ উদ্দিন, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের যুগ্ন সম্পাদক জাকের আহমদঅপু, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের সাধারণ সম্পদক এমএসামাদ, দুর্জয় ক্লাবের সভাপতি মেরাজ চৌধূরী, সাধারণ সম্পাদকতাকবির হোসেন, হামরকোনা বয়েজ ক্লাবের সভাপতি মুদরত আহমেদ,সহ সভাপতি উজ্জল মিয়া, সাধারণ সম্পাদক জিতু আহমেদ,সাংগঠনিক সম্পাদক সুমন মিয়া, প্রচার সম্পাদক ইসমাইল হোসেন,দপ্তর সম্পাদক সুপতার আহমদ, অর্থ সম্পাদক সুবের আহমদ সহ স্থানীব্যবসায়ী, রাজনীতিবিদ ও সামাজিক অঙ্গনের ব্যক্তিবর্গ।
বক্তারা বলেন, চালকদের সচেতনতা অবলম্বন করে ও পরবর্তী সব দায়িত্নিয়ে গাড়ি চালালে সড়ক দুর্ঘটনায় অনেকটা পরিবর্তন আসবে।
অকালে ঝরে যাবে না অনেকের প্রাণ। যেই পরিবারে এই দুর্ঘটনায় লোকমারা যায় তারা বুঝে দুর্ঘটনার মর্মবেদনা। তাই সরকারের কাছে
আহŸান সড়ক দুর্ঘটনা কমিয়ে আনার জন্য যেন প্রচেষ্টা চালায়। এক্ষেত্রে যানবাহনের চালক, মালিক ও পথচারীদের সচেতন হতে হবে। আইনমেনে চলতে হবে। এ ছাড়া গাড়িচালকদের বেপরোয়া গতিতে গাড়ি

চালানো বন্ধ করে নির্দিষ্ট গতিতে গাড়ি চালানোসহ সব ধরনের আইনও নীতিমালার মধ্যে নিয়ে আসার দাবি জানানউল্লেখ্য, স¤প্রতি মৌলভীবাজার-শেরপুর সড়কের নাদামপুর এলাকায়প্রাইভেট কার ও সিএনজি চালিত অটোরিকশার সংঘর্ষে একই পরিবারের ৪জন সহ ৬জন নিহত হন।