Bangla Newspaper

পারিবারিক খাবার খেয়ে অসুস্থ্য হয়েছিলেন খালেদা জিয়া

101

নিউজ ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে কারাগারে রয়েছেন। গত চার মাস সুস্থ্য থাকলেও ৯ জুন গণমাধ্যমের বরাতে জানা যায়, অসুস্থ হয়ে পড়েছেন খালেদা জিয়া। এ ব্যাপারটিকে গুরুত্বের সঙ্গে গ্রহণ করে তদন্ত চালায় কারা কর্তৃপক্ষ। তদন্তে উঠে আসে, ৮ জুন খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের লোকজন দেখা করতে এসে অতিরিক্ত তেল ও ঘি সমৃদ্ধ খাবার খাইয়ে দেয় খালেদা জিয়াকে। এরপর পেট খারাপ হয়ে যায় খালেদা জিয়ার। একাধিকবার টয়লেটে গিয়ে শারীরিকভাবে দুর্বল হয়ে মাথা ঘুরে পড়ে যান খালেদা জিয়া।

উক্ত তথ্যের সত্যতা স্বীকার করে কারারক্ষী সাত্তার আব্দুল্লাহ বলেন, কারা কর্তৃপক্ষ যে খাবার বেগম খালেদা জিয়াকে সরবরাহ করা হয়, তা হয় অত্যন্ত স্বাস্থ্যসম্মত। খালেদা জিয়ার স্বাস্থ্যের কথা চিন্তা করেই সেই খাবার তৈরি করা হয়। কিন্তু তার পরিবারের লোকজন খালেদা জিয়াকে অতিরক্ত তেল জাতীয় খাবার খাইয়ে অসুস্থ করে ফেলেছেন। আর অসুস্থতার খবর তারাই পুনরায় গণমাধ্যমে ভিন্ন ভাবে প্রকাশ করে কারাগার ও সরকারের ভাব মূর্তি নষ্ট করার চেষ্টা চালিয়েছেন। যা একটি দেশের জন্য বিব্রতকর।

নাম না প্রকাশ শর্তে এ ব্যাপারে খালেদা জিয়া পরিবারের এক সদস্য বলেন, আমরা ম্যাডামের প্রতি নিজের ভালোবাসার বহিঃপ্রকাশ করেছি মাত্র। কারাগারে তাকে ভালো খাবার দেয়া হয় না বলেই মনে করতাম। তাই তাকে অতিরক্ত ঘি যুক্ত খাবার প্রদান করেছিলাম। এতে তিনি অসুস্থ হয়ে পড়েছেন। আমাদের নেত্রীকে অতিসত্ত্বর কারাগার থেকে বের করে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়া হোক। কারণ সরকারি হাসপাতালে ডায়রিয়ার ভাল চিকিৎসা হয় না।

খালেদা জিয়ার অসুস্থ্যতার খবর গণমাধ্যমের বরাতে আসে ভিন্ন ভাবে। সেখানে বলা হয় খালেদা জিয়া মাইল্ড স্ট্রোকে অক্রান্ত হয়েছেন। অথচ তা সম্পূর্ণ মিথ্যা ও বিভ্রান্তিমূলক সংবাদ। যা মূলত কিছু সংখ্যক মানুষকে উষ্কিয়ে দেয়ার মতো সংবাদ। এ সমস্ত সংবাদ যারা প্রচার করে তাদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা উচিত।

এ প্রসঙ্গে বিএনপির এক সিনিয়র নেতা বলেন, উদ্দেশ্য প্রণোদিতভাবে খালেদা জিয়াকে ষড়যন্ত্রের মাধ্যমে অসুস্থ্য করা হয়েছে। বিএনপির একটি পক্ষ চায় না, খালেদা জিয়া বেঁচে থাকুক। দুঃখ লাগে, যখন দেখি নিজেদের স্বার্থ হাসিলের জন্য বেগম খালেদা জিয়াকে মেরে ফেলতে ষড়যন্ত্র করা হচ্ছে। শুনেছি লন্ডন থেকে এই ষড়ন্ত্রের ছক কষা হয়েছে। ক্ষমতা এককভাবে উপভোগ করার জন্য খালেদা জিয়াকে মেরে ফেলার চক্রান্ত হচ্ছে। যা খুবই দুঃখজনক।

কারা গোপন সূত্রের খবরে জানা গেছে, পেটের অসুস্থ্যতার জন্য বেগম খালেদা জিয়া রমজান মাসে রোজা না রেখে নিয়মিত পেঁপের জুস খাচ্ছেন। তার রুমে এলইডি টিভি, ৩৮০ লিটারের ফ্রিজ ও পোর্টেবল এসি রয়েছে

Comments
Loading...