Bangla Newspaper

এডমন্টনে যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে বাংলাদেশের মহান বিজয় দিবস উদ্‌যাপিত

54

এডমন্টনে যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে বাংলাদেশের মহান বিজয় দিবস উদ্‌যাপিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ-কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (বিসিএই) বিজয় উৎসব ও পিঠা মেলার আয়োজন করে।
আজ শনিবার সকাল থেকে মেলার কর্মসূচি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রবাসী বাংলাদেশি, বিভিন্ন সংগঠনের নেতা, এবং তাদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের নির্বাহী সদস্য ও বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা এর সভাপতি এবংদেলোয়ার জাহিদ; বাংলাদেশ-কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (বিসিএই) এর সাবেক সভাপতি আবু তাহের, ডাঃ হাসান, কাজী আওরঙ্গজেব, সাজ্জাদ খন্দকার, রাসেল প্রমুখ।

এক পর্বে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও ছোট্র নাটক অনুষ্ঠিত হয়

একাত্তরে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকৃত বীরদের স্মরণে একটি ভিডিও উপস্থাপন করা হয় এবং বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষনের অংশ শুনানো হয়।

বঙ্গবন্ধু র ভাষনের পর পর কয়জন হল ত্যাগ করেন । এছাড়াও উগ্রমৌল বাদিদের দোসর কানাডার একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের ছত্রছায়ায় প্রতিক্রিয়াশীল একটি চক্র নানাহ হুমকি ধমকি শুরু করলে মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী বীরদের সন্মাননা দানের পর্বটি বাতিল করা হয়।

সংগঠনের সভাপতি ম. লস্কর কাছে এবিষয়ে তীব্র প্রতিক্রয়া ব্যক্ত করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের নির্বাহী ও বাংলাদেশ-কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (বিসিএই) এর স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন(ইলেক্ট) দেলোয়ার জাহিদ, যিনি অনুষ্ঠানে স্বশরীরে উপস্থিত ছিলেন।

অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে ম. লস্করের নেতৃত্বে বিগত বছরের কার্যনির্বাহী পরিষদের সদস্যদের সমন্বয়ে এ বছরের পূর্ণ কমিটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনঃনির্বাচিত হন। এবং স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন পদে নির্বাচন অনুষ্ঠানেও পৃথক একটি নির্বাচন পরিচালনা পর্ষদ গঠন করা হয়। অতীতের সকল
রেকর্ড ভঙ্গ করে এবারই সম্ভবত: প্রথম বঙ্গবন্ধুর অবদানকে তুলে ধরা হয়। এতেই স্বাধীনতা বিরোধী চক্র চরম ক্ষিপ্ত হয়ে উঠেছে। তারা নির্বাচিত কমিটিগুলো বাদ দেয়ার জন্য উঠে পরে লেগেছে।

অনুষ্ঠানের একটি দৃশ্য:

Comments
Loading...