মাতৃভাষা কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মোরেলগঞ্জে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

   শেখ সাইফুল ইসলাম কবির  :বাগেরহাটের মোরেলগঞ্জ-শরণখোলা সীমান্তবর্তী মাতৃভাষা কলেজের অধ্যক্ষ মো. কামরুল ইসলাম মোল্লার বিরুদ্ধে নানা ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। রবিবার সকালে মোরেলগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন  কলেজের চলতি দায়িত্ব থাকা অধ্যক্ষ কামরুল ইসলাম মোল্লা।
  তিনি জানান, ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত মাতৃভাষা কলেজের দৃশ্যমান উন্নয়নে সাবেক সংসদ সদস্য মরহুম ডাঃ মোজাম্মেল হোসেন এর প্রত্যক্ষ সহযোগীতায় গড়ে ওঠা এ বিদ্যাপিঠটি ধ্বংসের ষড়যন্ত্র চলছ্ে । এ কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার ২০০৭ পর্যন্ত দায়িত্ব পালন করেন । এরপর ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে ১৩ বছর দায়িত্বে ছিলেন মো.অলিউর রহমান । নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বর্তমানে তিনি সাময়িক বরখাস্ত রয়েছেন। তার এসব দুর্নীতির সহযোগী হিসেবে রয়েছেন অফিস সহকারী মো. রেজাউল ইসলাম নান্নু ।
 বিধি অনুযায়ী ২০০১ সালে জানুযায়ী মাসে অত্র কলেজের অধ্যক্ষের চলতি দায়িত্ব গ্রহন করেন মো. কামরুল ইসলাম মোল্লা । তিনি দায়িত্ব গ্রহনের পর কলেজের যাবতীয় আয়-ব্যয়ের হিসাব নিকাশ চাইতে গিয়ে বিপত্তিতে পড়েন। শুরু হয় তার বিরুদ্ধে ষড়যন্ত্র। এরই অংশ হিসেবে ২০০১ সালে জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের  একটি কাল্পনিক ঘটনা নিয়ে অধ্যক্ষ মো. কামরুল ইসলামকে ফাঁসানোর ষড়যন্ত্র করে এ কুচক্রী মহলটি। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. নজরুল ইসলাম তালুকদার জানান, ২০০১ সালে তিনি অধ্যক্ষের দায়িত্বে ছিলেন। এসময় ছবি ভাংচুরের কোন ঘটনা ঘটে নাই ।
 এ সময়  অন্যান্যের মধ্যে উপাস্থিত ছিলেন,কলেজের সহকারী অধ্যাপক চন্দন কুমার কবুলাশী, প্রভাষক বিষ্ণু পদ দাস, মো. মাহাফুজুর রহমান , মো. ফারুক হোসেন , মহামায়া মিত্র, কে এম ফিরোজ কবির , পরীক্ষিত কুমার, এনামুল কবির , মহানন্দ বালা , সঞ্জয় মৃধা প্রমুখ ।##

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন