Bangla Newspaper

সুইনডন বাংলাদেশ এসোসিয়েশনের রজত জয়ন্তী পালন

211

ইব্রাহিম খলিল  || জিবি নিউজ লন্ডন ||

সুইনডনের অন্যতম ঐতিহ্যবাহী বাংলাদেশী সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন সুইনডন সংগঠনের ২৫ বছর পূর্তি উয্যাপন করলো। এ উপলক্ষে গত ২৬ নভেম্বর রোববার সুইনডনের হিলটন হোটেলে আয়োজন করা হয় এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের। সন্ধ্যা ৭ টায় বাংলাদেশ ও ব্রিটেনের জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। মেঘনা মিনা উদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আকিক এফ রহমান, সাধারণ সম্পাদক এনাম চৌধুরী, সহকারী সাধারণ সম্পাদক আমিরুল হক বাবলু। এছাড়া ও অতিথি হিসাবে বক্তব্য রাখেন সারাহ ট্রাউটন, কাউন্সিলর মৌরিন পেনি, এঙ্গাস মেকপার্সন, ব্যারোনেস জেইন স্কট ওবিই, আহমেদ উস সামাদ চৌধুরী জেপি, ডেভিড রেনার্ড,পাশা খন্দকার, শরীফা খান, রবার্ট বাকলেন্ড এমপি, মোঃ জুলকার নাইন সহ আরো অনেকে।


সংগঠনের সাধারণ সম্পাদক এনাম চৌধুরী অনুষ্ঠানে আগত সকল অতিথিদের ধন্যবাদ জানান। ১৯৯২ সালে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে এর বিভিন্ন কার্যক্রম তুলে ধরে তিনি বলেন বাংলাদেশ এসোসিয়েশন সুইনডন কমিউনিটির উন্নয়নে নানান কর্মসূচি গ্রহণ করে আসছে। এর মধ্যে ইয়ুথদের জন্য স্পোর্টস ইভেন্টস, কালচারাল প্রোগ্রাম, প্রাকৃতিক দুর্যুগে বাংলাদেশের অসহায় মানুষদের জন্য চ্যারিটির আয়োজন ইত্যাদি। বক্তারা কমিউনিটির উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য বাংলাদেশ এসোসিয়েশন সুইনডনের প্রশংসা করেন এবং আশা প্রকাশ করেন ভবিষ্যতেও সংগঠনটি তাদের কার্যক্রমের মাধ্যমে ব্রিটেন ও বাংলাদেশের অগ্রযাত্রায় ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে শিক্ষা ক্ষেত্রে সফলতার জন্য ৪৭ জন কৃতি শিক্ষার্থিকে সার্টিফিকেট ও অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এছাড়াও রাজনীতিতে অবদানের জন্য জনাব আলী, আব্দুল আমিন, জামাল মিয়া, ও জাভেদ মিয়াকে অ্যাওয়ার্ড প্রদান করা করা হয়।
সাংস্কৃতিক পর্বে সংগীত ও নৃত্য পরিবেশন করেন সোনিয়া, লিভা, ও তামান্না।

Comments
Loading...