Bangla Newspaper

মালয়েশিয়ায় এক বাংলাদেশির টাকা লুট করায় ট্যাক্সি চালকে খুঁজছে পুলিশ

35

জিবিনিউজ24 ডেস্ক:

কুয়ালালামপুরের জালান সান পেং এলাকা থেকে সানওয়ে পুত্রামল থেকে সাড়ে সাত কিলোমিটার দূরত্বের পথ। এই দুরত্বের ভাড়া ১০ রিঙ্গিত।

কিন্তু এই দূরত্বে এক বাংলাদেশির কাছ থেকে ভাড়া আদায় করা হয়েছে ৩ হাজার ৯’শ মালয়েশিয়ান রিঙ্গিত যা বাংলাদেশি টাকায় প্রায় ৮০ হাজার টাকা।

ঘটনার বিবরণে জানা যায়, গত মঙ্গলবার ৪১ বছর বয়সী এক বাংলাদেশি কুয়ালালামপুরের জালান সান পেং এলাকা থেকে সানওয়ে পুত্রামলে যাওয়ার জন্য রাস্তার পাশ থেকে একটি ট্যাক্সিকে ডেকে ভাড়ার কথা জানতে চাইলে চালক মিটারে যাওয়ার প্রস্তাব দিলে ওই বাংলাদেশি রাজি হয়ে কিছুক্ষণ যাওয়ার পর মিটারের দিকে তাকিয়ে দেখে ট্যাক্সির মিটারটি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে যা শেষ পর্যন্ত কয়েক হাজার রিঙ্গিত-এ পৌঁছেছিল।

ঘটনার শিকার ওই বাংলাদেশি ট্যাক্সি চালককে অস্বাভাবিকভাবে বৃদ্ধির পরিমাণ সম্পর্কে জিজ্ঞাসা করলে ট্যাক্সি চালক রাগান্বিত হয়ে পড়ে এবং ছুরি বের করে হুমকি ও নানা রকম ভয় ভীতি দেখিয়ে তাকে ৬ হাজার ১’শ ৩৪ রিঙ্গিত পরিশোধ করতে আদেশ করে কিন্তু ঘটনার শিকার বাংলাদেশি তার নিরাপত্তার ভয়ে তার কাছে থাকা সর্বসাকুল্যে ৩ হাজার ৯’শ মালয়েশিয়ান রিঙ্গিত দিয়ে দেয়।

শুক্রবার ড্যাং ওয়াঙ্গি পুলিশের প্রধান সহকারী কমিশনার শাহারুদ্দিন আবদুল্লাহ এক বিবৃতে এসব কথা জানান। এই ঘটনায় বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে এখন ট্যাক্সি চালকে খুঁজছে সেখানকার পুলিশ। দণ্ডবিধির ৩৯৫/৯৭ ধারার অধীনে সশস্ত্র ডাকাতির আওতায় মামলাটি তদন্ত করা হচ্ছে বলেও জানান দেশটির পুলিশ।

Comments
Loading...