Bangla Newspaper

আরেকবার সুযোগ পেলে বিশ্বের বুকে বাংলাদেশ মাথা উচুঁ করে দাড়াঁবে -শিক্ষামন্ত্রী

2,549

মুকিত মুহাম্মদ, বিয়ানীবাজার প্রতিনিধি ||
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বদলে যাচ্ছে। তাঁর নেতৃত্বাধীন সরকার আরেকবার সুযোগ পেলে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে। তিনি বলেন, শহীদের পবিত্র রক্তে গড়া এদেশের অগ্রযাত্রা ব্যাহত দেশ বিরোধীরা ষড়যন্ত্র করছে। জাতির জনককে যারা হত্যা করেছে তাদের প্রেতাত্মারা ভিন্নবেশে সুযোগের অপেক্ষা করছে। কিন্তু এদেশের সাধারণ মানুষ তাদের সে সুযোগ দেবে না। তিনি আরো বলেন, যারা ইসলাম নিয়ে রাজনীতি করে ক্ষমতায় থাকাকালে দেশের কোন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে একটি নতুন ইট পর্যন্ত লাগাতে পারেনি। এরা ইসলামের নামে রাজনীতি করে আমাদের সাধারণ মানুষকে ধোঁকা দিচ্ছে। শিক্ষামন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা উন্নয়নকাজ নিজে তদারকি করেন। আমরা উন্নয়নকাজ করতে কখনো শত্রু-মিত্র বিবেচনা করিনি।
২য় মেয়াদে ইউনেস্কোর ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত, ওয়ার্ল্ড কংগ্রেস এ্যাওয়ার্ড-এ ভূষিত এবং জাতির জনকের ৭ই মার্চের ভাষণ বিশ^ স্বীকৃতি অর্জনে ভূমিকা রাখায় বিয়ানীবাজার পৌরসভার আয়োজনে তাঁর নাগরিক সংবর্ধনায় শনিবার বিকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, ২শত ৪ কোটি টাকা ব্যায়ে রাস্তা সংষ্কার কাজ শুরু হবে। আমাদের দীর্ঘদিনের সমস্যা সমাধান হবে। তিনি বলেন, ঠিকাদার প্রতিষ্ঠানের দায়িত্বশীলদের প্রতি আহবান জানাচ্ছি দ্রুততম সময়ের মধ্যে কাজ শুরু করার। কাজের মান যেন বজায় থাকে এবং সঠিকভাবে কাজ সম্পন্ন হয় সেদিকে দৃষ্টি রাখবেন। কিন্তু কোনভাবে নিন্মমানের কাজ হলে পার পাবেন না।
বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর’র সভাপতিত্বে ও পরিচালনায় নাগরিক সংবর্ধনা সভায় বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান, শিক্ষাবিদ আলী আহমদ, বিরাজ কান্তি দেব ও মজির উদ্দিন আনছার, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান তেরা মিয়া, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল কাদির, উপজেলা ভাইস চেয়ারম্যান রোকসানা বেগম লিমা ও মুফতি শিব্বির আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ময়নুল ইসলাম, আব্দুল আহাদ কলা ও নাজিম উদ্দিন, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি সামসুল হক, সিপিবির উপজেলা সাধারণ সম্পাদক আনিসুর রহমান, প্রেসক্লাব সভাপতি আতাউর রহমান, বিয়ানীবাজার সিনিয়র কামিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল্লাহ আল বাকী, মাথিউরা সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল আলিম, শহীদ পরিবারের সন্তান এড. সাঈদ আহমদ মোমিত স্বপন প্রমুখ।
শিক্ষামন্ত্রী ছাত্রলীগের উদ্দেশ্যে বলেন, আপনারা শিক্ষাজীবনটি সুন্দর করে গড়ে তুলেন। কোন অবস্থায় মাথা গরম করবেন না। সুন্দরভাবে নিজেদের গড়ে তুলে দেশের উন্নয়নের আত্ম নিয়োগ করুন।  এখানে লিটু ও আনোয়ার মারা গেছে। এরা আমাদের সন্তান ছিল।
পৌরসভার প্যানেল মেয়র-২ নাজিম উদ্দিনের স্বাগত বক্তব্য ও প্যানেল মেয়র-১ ছয়ফুল আলম ঝুনুর শুভেচ্ছা বক্তব্য শেষে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, প্রচার সম্পাদক হারুনুর রমিদ দিপু, চারখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমদ আলী, দুবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকুসুদুল ইসলাম আউয়াল, কেন্দ্রীয় যুবলীগের সদস্য এড. আব্বাছ উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, শিক্ষক প্রিয়তোষ চক্রবর্তী প্রমুখ।

Comments
Loading...