Bangla Newspaper

পাড়ার মেয়ে কেয়া হেঁটে এলেন লন্ডন ফ্যাশন উইকে

0 102

ভারতের পশ্চিমবঙ্গের বনগাঁর মেয়ে অমৃতা দাস। পাড়ায় সবাই কেয়া নামে চেনে। লেখাপড়ার পাশাপাশি শখ ছিল মডেলিংয়ে। ছোটবেলা থেকে ফ্যাশন টিভি চ্যানেল দেখতে অভ্যস্ত হয়ে পড়ায় মায়ের কাছে শুনতে হতো ‘অল্প বয়সে পেকে যাচ্ছিস’।  মাকে বোঝানোর চেষ্টা করতেন অমৃতা। বলতেন, এটাও আসলে একটি পেশা। কোনো কোনো সময় মাকে বোঝাতে পারতেন। কোনো কোনো সময় আবার পারতেন না।

আসলে মিউজিক, বিট বা ক্যাটওয়াক স্বপ্ন দেখাত অমৃতাকে। এই স্বপ্নের সঙ্গে কোন জন্মের বন্ধন লুকিয়ে আছে তাঁর, এই প্রশ্নটি তাঁকে ভাবায়। সেই প্রশ্নের উত্তর পেতে চান অমৃতা।

তাই তো হাঁটছেন দেশ-বিদেশের র‍্যাম্পে। এতো শুধু র‍্যাম্পে নয়, স্বপ্নের পথেও হাঁটা। এই তো কয়েকদিন আগেই লন্ডন ফ্যাশন উইকে অংশ নিয়েছিলেন। বিশ্বের নামি মডেলদের সঙ্গে র‍্যাম্পে হেঁটে এলেন বনগাঁর অমৃতা।

অমৃতা বলেন, খুব সুন্দর সাজানো ছিল। সবাই খুব সহযোগিতা করেছেন। যাঁরা ওখানে হেঁটেছেন তাঁরা অনেকেই এই ফিল্ডে বেশ অভিজ্ঞ। এর আগেও তাঁরা লন্ডন ফ্যাশন উইক এবং আরো বড় বড় সব ইভেন্টে হেঁটেছেন। অথচ কী অমায়িক। আমি নতুন বলে আমাকে এতটুকু অবজ্ঞা করেননি। বরং, প্রতিপদে সাহায্য করেছেন।

তিনি বলেন, স্বাভাবিকভাবেই প্রথম বড় ইভেন্ট, নার্ভাস ছিলাম। কিন্তু, ওখানে গিয়ে সকলের সঙ্গে আলাপ হওয়ার পর ভয় কেটে গেছিল। এখানকার ইন্ডাস্ট্রির সঙ্গে ওখানকার ইন্ডাস্ট্রির আকাশ-পাতাল পার্থক্য।

Comments
Loading...