Bangla Newspaper

প্রধান বিচারপতি সরকারের ক্রোধের শিকার : রিজভী

0 30

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সরকারের ক্রোধের শিকার। তিনি সস্ত্রীক ঢাকেশ্বরী মন্দিরে লক্ষ্মী পুজা দিতে যান অথচ আইনমন্ত্রী তাকে নিয়ে মিথ্যাচার করেছেন।

তিনি বলেন, তাতেই প্রমাণিত হয়, বিচারপতি অসুস্থ নন, তিনি সরকারের ক্ষোভের শিকার। সরকার গুন্ডামি করে তাকে সরিয়ে দিয়েছে। আজ শুক্রবার সকালে এক মানববন্ধনে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, এর মধ্য দিয়ে আপনার আমার শেষ আশ্রয় থাকলো না! এতে যদি সোচ্চার না হই তাহলে যে কেউ সরকারের বিরুদ্ধে কথা বলবে তার ঘরও থাকবে না মেয়েও থাকবে না!

রিজভী আশঙ্কা প্রকাশ করে বলেন, প্রধান বিচারপতির ওপরে আরেকজন সুপ্রিম শক্তি নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে সবকিছুতে শাসন করতে চান। তাকে নামাতে হবে তীব্র আন্দোলনের মাধ্যমে এই দু:শাসনের পতন ঘটাতে হবে। বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে অপহরণের প্রতিবাদ ও সন্ধানের দাবিতে এই মানববন্ধন হয়।

জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, জাতির আজ বড় দু:সময় চলছে। আজ স্বয়ং প্রধান বিচারপতি সরকারের দুঃশাসনের শিকার হলো। একটি রায় সরকারের বিরুদ্ধে গেলো বলে আজ প্রধান বিচারপতিকে চরম মূল্য দিতে হয়েছে।

এই দু:শাসনকে সমর্থন দিলে একদিন ঠিক একই মূল্য দিতে হবে বাকি বিচারপতিদেরও।

তিনি বলেন, দেশের এই দু:সময় শুরু হয় কয়েক বছর আগে থেকে। দেশে গুম-খুনের রাজনীতির মধ্যদিয়ে। আমরা আশা করেছিলাম রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে আমাদের প্রধানমন্ত্রী নোবেল শান্তি পুরস্কার পাবেন। কিন্তু নোবেল কমিটি যখন দেশে গুম খুনের তালিকা দেখলো তখন মনে হচ্ছে তা আর পাওয়া হলো না! আমরা মর্মাহত! তিনি প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়ে বলেন, দেশে এসে গুম হওয়া মানুষগুলো জনসম্মুখে আনুন। মানুষের শান্তি ফিরিয়ে আনুন।

Comments
Loading...