Bangla Newspaper

ইতালিতে পৌঁছেছেন শামীম হক

1,691

বিশেষ প্রতিনিধি ||

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতালি সফর উপলক্ষে শনিবার স্থানীয় সময় সন্ধা ৬ টায় রোমে এসে পৌঁছান সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শামীম হক। এসময় তাকে বিমানবন্দরে স্বাগত জানান সর্ব ইউরোপিয়ান আ’লীগের সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া, ইতালি আ’লীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল, ইতালি আ’লীগের সহ সভাপতি জাহাঙ্গীর ফরাজি,ইতালি আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক এমএ রব মিন্টু,ফ্রান্স আ’লীগের সাধারন সম্পাদক মহসীন উদ্দীন খান লিটন,গ্রিস আ’লীগের সভাপতি মান্নান মাতুব্বর ,ইতালি আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান সহ ইতালি ,ফ্রান্স ,স্পেন,গ্রিস আ’লীগ এবং এর অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।
শামিম হক এ সময় উপস্থিত নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন জিয়া ওরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে একাত্তরের পরাজিত শক্তিরা তারেক জিয়ার নির্দেশে লন্ডন দূতাবাসে হামলা চালিয়ে জাতির পিতার ছবি ভাংচুর করে।এই ঘটনায় আমি বাকরুদ্ধ এবং অত্যন্ত মর্মাহত । এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং এ ঘটনায় ইন্দন দেয়ার জন্য তারেক জিয়াকে লন্ডনে আইনের আওতায় এনে বিচারের আবেদন জানান।
উল্লেখ্য ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচার ডেভেলপমেন্ট (ইফাড)-এর ৪১তম সম্মেলনে যোগ দিতে আগামী ১১ ফেব্রুয়ারী ইতালির রোম সফরে আসবেন প্রবাসী বান্ধব সরকার শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ইফাডের কাউন্সিলে যোগ দেয়ার সময় ১৩ ফেব্রুয়ারি ইতালির প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। এদিন বিকেলে ভ্যাটিকানের রাষ্ট্রপ্রধান পোপ ফ্রান্সিসের সঙ্গেও বৈঠক করবেন। ইতালির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে দুই দেশের বাণিজ্য, পরিবেশ, বিনিয়োগ, পর্যটন ও যোগাযোগ নিয়ে আলোচনা করবেন। এদিন স্থানীয় একটি হলে ইতালি প্রবাসীদের দেয়া এক সংবর্ধনায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Comments
Loading...