Bangla Newspaper

শান্তিরূপেণ সংহস্থিতা..

103

দিল্লি  থেকে মধুলীনা  || জিবি নিউজ২৪.কম ||

নারীর সুরক্ষার জন্য ভারতে বেশ কয়েকটি আইনি ব্যবস্থা রয়েছে কিন্তু সমস্যা মূলত সমাজের মানসিকতার মধ্যেই রয়েছে।তাই বিষয় গুলির সাথে একাত্মা প্রকাশের জন্য এই সম্মেলন।
নারীদের জন্য শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমাদের এগিয়ে আসতে হবে।অবহেলিত নারীসমাজকে জাগরিত করতে হবে।নারীদের শান্তি বজায় রাখার জন্য জ্ঞান ও শিক্ষা লাভের প্রয়োজন।আর শান্তি ছাড়া অগ্রগতি ও সভ্যতার কথা আমার চিন্তা করতে পারিনা।সমাজের মৌলিক চাহিদার মধ্যে একটি দিক।
রাজনৈতিক প্রক্রিয়ার মধ্যে নারীদের অংশগ্রহনের সময় প্রয়োজন।দ্বন্ধের মধ্যে যৌন সহিংসতা বন্ধ করা উচিত এবং নারীদের শান্তির পথে পরিচালিত করাই এই সম্মেলনের মূল মন্ত্র।নারীদের মানবাধিকার রক্ষাকর্মীদের জন্য পর্যাপ্ত সুরক্ষা, উদ্বিগ্ন অঞ্চলে নিয়োজিত নিরাপত্তা কর্মীদের লিঙ্গ সংবেদনশীল প্রশিক্ষণের বিকাশ করতে হবে।নারী ক্ষমতায়নের প্রসারের আহ্বান জানানো হয়েছে শুধু শিকার হিসেবে নয় জীবনের সব দিক থেকে নারীর অন্তৰ্ভুক্ত ছাড়া রাজনৈতিক হোক বা অর্থনীতি টেকসই শান্তি হতে পারে না।
 এই বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এই সম্মেলনটি অনুষ্ঠিত হয় যা নির্ধারণ করে যে সিদ্ধান্ত ও সিদ্ধান্তের ক্ষেত্রে নারী ও লিঙ্গগত দৃষ্টিভঙ্গি সহ টেকসই শান্তির সম্ভাবনাকে শক্তিশালী করতেই হবে।মহিলা বন্দুকধারী রক্ষাকর্মীদের সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মূল মন্ত্।।শান্তিরূপেন  সংহস্থিতা।।
Comments
Loading...