Bangla Newspaper

ইতালিতে বন্দুকধারীর গুলিতে আহত ৬,গ্রেফতার

78

বিশেষ প্রতিনিধি ||

ইতালির মধ্যাঞ্চলের মাসেরাতা শহরে চলন্ত গাড়ি থেকে ছোড়া বন্দুকধারীর গুলিতে অন্তত ছয় জন আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচ জন পুরুষ এবং একজন মহিলা ।এ ঘটনায় লুকা টারাইনি নামে ২৮ বছরের এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার মাসেরাতা শহরের রাস্তায় পথচারীদের লক্ষ্য করে ছোড়া গুলিতে আহত চারজনই আফ্রিকান অভিবাসী। স্থানীয় গণমাধ্যম বলছে, মৌলবাদে অনুপ্রাণিত হয়ে ওই ব্যক্তি হামলা চালিয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।
রাজধানী রোম থেকে ২০০ কিলোমিটার পূর্বে অবস্থিত মাসেরাতার মেয়র স্থানীয়দের বাড়ির ভেতরে অবস্থানের আহ্বান জানিয়েছেন।

মেয়র রোমানো কারানসিনি ফেসবুকে দেয়া এক বিবৃতিতে বলেছেন, ‘পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত বাড়িতে অবস্থান করুন। শহরে গাড়ির ভেতর থেকে সশস্ত্র এক ব্যক্তি গুলি ছুড়েছেন।’ স্থানীয় গনমাধ্যম জানায় গোলাগুলির ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।তার ছবিও স্থানীয় গনমাধ্যম প্রকাশ করেছে।
গোলাগুলির এ ঘটনা এমন এক সময় ঘটলো যার কয়েক দিন আগে ১৮ বছর বয়সী এক ইতালিয়ান তরুণীর খণ্ডিত মরদেহ দুটি স্যুইটকেসের ভেতর থেকে উদ্ধার করা হয়।
শনিবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে একটি গাড়ির ভেতর থেকে আফ্রিকান অভিবাসীদের লক্ষ্য করে এক ব্যক্তি গুলি নিক্ষেপ করেছেন। তাতে তিনজন গুলিবিদ্ধ হয়।
এর কিছুক্ষণ পর আফ্রিকান এক নারীসহ আরো দু’জন অভিবাসী গুলিতে আহত হয়েছেন। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
এ ঘটনায় ইতালির প্রধানমন্ত্রী পাওলো জেনটিলনি দু:খ প্রকাশ করে জাতিগত বৈষম্য বন্ধের নির্দেশ দিয়েছে।
এদিকে আজ বিকেলে মাসেরাতা শহরে নাইজেরিয়ার অধিবাসীদের একটি সমাবেশ হওয়ার কথা থাকলেও সেটি স্থগিত করা হয়ে।

Comments
Loading...