Bangla Newspaper

আমেরিকা যাচ্ছেন না মুন্না ভাই!

0 7

সেই ২০০৬ সালে ভক্তদের ‘লাগে রাহো মুন্না ভাই’ উপহার দিয়েছিলেন সঞ্জয় দত্ত। এরপর লম্বা বিরতি। সে বিরতি এখনো চলছে। গুজব উঠেছিল, মুন্না ভাই সিরিজের পরবর্তী চলচ্চিত্র হতে যাচ্ছে ‘মুন্না ভাই চালে আমেরিকা’, অর্থাৎ মুন্না ভাই যাচ্ছেন আমেরিকা। কিন্তু খোদ সঞ্জয় দত্তই জানালেন, না মুন্না ভাই আমেরিকা যাচ্ছেন না। তবে ভক্তদের হতাশ হওয়ার কোনো কারণ নেই। মুন্না ভাই সিরিজের তৃতীয় কিস্তি পর্দায় আসবে ঠিকই, কিন্তু নাম হয়তো ‘মুন্না ভাই চলে আমেরিকা’ হবে না।

বলিউড লাইফ ডটকমের খবরে প্রকাশ, সম্প্রতি নিজের আসন্ন চলচ্চিত্র ‘ভূমি’র প্রচারে নেমেছেন সঞ্জয়। সেখানে মুন্না ভাই নিয়ে প্রশ্ন করা হলে সঞ্জয় দত্ত জানান, ‘ছবির চিত্রনাট্যের কাজ চলছে। তবে ছবিটির নাম ‘মুন্না ভাই চালে আমেরিকা’ হচ্ছে না।’ এর কারণ জিজ্ঞেস করলে সঞ্জয় দত্ত বলেন, ‘না আমি মনে করি না ছবিটির কাহিনী আমেরিকাভিত্তিক হবে। আমি আগে থেকেই আমেরিকার ভিসা পাচ্ছি না। ফলে এটা হচ্ছে না। রাজু সাহেব (রাজকুমার হিরানি) ও বিনোদ সাহেবের (বিধু বিনোদ চোপড়া) সঙ্গে কথা বলে যতদূর জানতে পেরেছি, ছবির কাজ এখন চিত্রনাট্যের পর্যায়ে রয়েছে। যত তাড়াতাড়ি আমার বায়োপিকের কাজ শেষ হবে, তত তাড়াতাড়ি মুন্না ভাইয়ের কাজ শুরু হবে। রাজু সাহেব নিজে মুন্না ভাইয়ের স্ক্রিপ্ট নিয়ে কাজ করছেন এবং আমার আশা সবার ইচ্ছায় ও ঈশ্বরের আশীর্বাদে ছবিটির শুটিং পরের বছর শুরু হবে।’

সঞ্জয়ের আসন্ন চলচ্চিত্র ‘ভূমি’র ট্রেইলার ও গানগুলোর সফলতা নিয়ে সঞ্জয় বলেন, ‘আমি স্নায়ুচাপে ভুগছি না। ছবিটির ট্রেইলার ও গানগুলো দর্শকের ভালো লেগেছে। আশা করি ছবিটিও তাদের পছন্দ হবে। আমরা সবাই ছবিটির জন্য কঠিন পরিশ্রম করেছি। বাণিজ্যিক ধারার হলেও ছবিতে মজা রয়েছে এবং দর্শকদের উদ্দেশ্যে একটি বার্তাও দেওয়া হয়েছে।’ ছবিতে একটি প্রতিশোধের গল্পের পাশাপাশি বাবা ও মেয়ের বন্ধন দেখানো হয়েছে। যদিও বলা হচ্ছে ছবিটির কাহিনী শ্রীদেবীর ‘মম’ ও সঞ্জয় দত্তের ‘পিতা’ ছবির বিষয়বস্তুর সঙ্গে মিলে যাচ্ছে।

এ ব্যাপারে সঞ্জয় বলেন, ‘প্রত্যেকটি চলচ্চিত্রকেই যদি আপনি অন্য ছবির সঙ্গে তুলনা করেন তাহলে কোনো না কোনো মিল খুঁজে পাওয়া যাবে। ছবির বিষয় এক হতে পারে, কিন্তু ছবির দৃশ্যগুলো আলাদা, চরিত্রগুলো আলাদা, বাবা-মেয়ের বন্ধনগুলো আলাদা। ছবির নিজস্ব একটি অনুভূতি রয়েছে এবং এর মাধ্যমেই দর্শককে ছবিটির সঙ্গে সংযুক্ত করা হবে।’

ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, অদিতি রায় হায়দারি ও সিদ্ধার্থ গুপ্ত। ছবিটি পরিচালনা করেছেন ওমাং কুমার। প্রযোজনা করেছে টি সিরিজ ও লিজেন্ড স্টুডিওস। ছবিটি চলতি বছরের ২২ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে।

Comments
Loading...